tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৭ অক্টোবর ২০২৪, ২০:২০ পিএম

তুরস্কের সাবেক মন্ত্রী রেজাই কোতান’র মৃত্যুতে জামায়াতের শোক


Rezai_Kotan_Tukiya_07_10_2024

তুরস্কের সাবেক মন্ত্রী, ফজিলত ও সাদত পার্টির সাবেক চেয়ারম্যান এবং মিল্লি গুরুস আন্দোলনের অন্যতম সিনিয়র নেতা রেজাই কোতান-এর ইন্তিকালে আমীরে জামায়াতের শোক


তুরস্কের মিল্লি গুরুস আন্দোলনের অন্যতম সিপাহসালার, তুরস্কের সাবেক প্রেসিডেণ্ট প্রফেসর ড. নাজিমুদ্দিন এরবাকানের দীর্ঘদিনের সহকর্মী, তুরস্কের সাবেক মন্ত্রী জনাব রেজাই কোতান ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ফাজিলত পার্টি (১৯৯৭-২০০১) কার্যকাল ও সাদত পার্টির (২০০১-০৩, ০৬-০৮) কার্যকালের চেয়ারম্যান ছিলেন।

সোমবার ( ৭ অক্টোবর ) জনাব রেজাই কোতান এর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান।

তিনি বলেন, “তুরস্কের মিল্লি গুরুস আন্দোলনের অন্যতম সিপাহসালার ও তুরস্কের সাবেক মন্ত্রী জনাব রেজাই কোতান এর ইন্তিকালে আমি বাংলাদেশ জামায়াতে ইসলামী ও আমার নিজের পক্ষ থেকে গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি। তাঁর ইন্তিকালে তুরস্কের জনগণ ও মুসলিম বিশ্ব একজন যোগ্য নেতাকে হারালো। তিনি তুরস্ক ও মুসলিম বিশ্বের উন্নতি, সমৃদ্ধি ও শান্তি প্রতিষ্ঠার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে গিয়েছেন। তুরস্ক ও মুসলিম বিশ্ব তাঁকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

আল্লাহ রাব্বুল আলামীন তাঁর সকল নেক আমল কবুল করুন। তাঁকে ক্ষমা করুন এবং জান্নাতে উচ্চ মর্যাদা দান করুন। আমি তুরস্কের জনগণ, তাঁর শুভানুধ্যায়ী ও শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। আল্লাহ পাক তাদেরকে এই শোক সহ্য করার তাওফিক দান করুন।”

প্রেসবিজ্ঞপ্তি//এমএইচ