tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৯ জুন ২০২২, ২০:০৮ পিএম

বন্যার্তদের পাশে দাঁড়াতে দেশবাসীর প্রতি শ্রমিক কল্যাণ ফেডারেশনের আহ্বান


শ্রমিক

সিলেটসহ সারাদেশে ভয়াবহ বন্যার কারণে বিপদগ্রস্ত মানুষের সাহায্যার্থে দেশবাসীকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের ভারপ্রাপ্ত কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক হারুনুর রশিদ খান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতিকুর রহমান।


আজ রোববার সংবাদমাধ্যমে প্রদত্ত এক যৌথ বিবৃতিতে নেতৃদ্বয় এ আহ্বান জানান।

বিবৃতিতে শ্রমিক কল্যাণ নেতৃবৃন্দ বলেন, চলমান বন্যায় সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা ও দেশের উত্তরবঙ্গের কুড়িগ্রাম, লালমনিরহাট, গাইবান্ধায় লাখ লাখ মানুষ আজ বিপদগ্রস্ত। বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো আমাদের একান্ত দায়িত্ব। তাই আর দেরি না করে আমরা সর্বস্তরের দেশবাসী বিশেষ করে বিত্তবান মানুষদের প্রতি বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে উদাত্ত আহ্বান জানাচ্ছি।

নেতৃবৃন্দ বলেন, ইতোমধ্যে শ্রমিক কল্যাণ ফেডারেশনসহ বিভিন্ন রাজনৈতিক দল, বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যক্তিগতভাবে অনেক বিত্তবান বন্যাদুর্গত এলাকায় সামর্থের সবটুকু উজাড় করে দিয়ে পাশে দাঁড়ানোর চেষ্টা করেছে। কিন্তু বিপদগ্রস্ত মানুষের সংখ্যা এত বেশি যে, এই সকল উদ্যোগ প্রয়োজনের তুলনায় খুবেই সামান্য। জাতীয় এই দুর্যোগ থেকে উত্তরণের জন্য তাই সবাইকে এগিয়ে আসা সময়ের দাবি।

ফেডারেশ নেতৃদ্বয় বলেন, মানুষ মানুষের জন্য। জাতীয় দুর্যোগে আমাদেরকে সর্বোচ্চ মানবতার পরিচয় দিতে হবে। বন্যা উপদ্রুত এলাকায় যত দ্রুত সম্ভব ত্রাণ সামগ্রী ও শুকনা খাবার পৌঁছাতে হবে। একটি মানুষও যেন খাদ্যের অভাবে কষ্টের শিকার না হয় সেদিকে নজর দিতে হবে।

তারা আরো বলেন, দেশের বৃহৎ একটি অংশ বন্যাকবলিত হলেও সরকারের পক্ষ থেকে বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে তেমন কোনো উদ্যোগ নিতে দেখা যায়নি। এটি দুঃখজনক। আমরা সরকারের প্রতি অবিলম্বে বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে উদাত্ত আহ্বান জানাই। প্রেস বিজ্ঞপ্তি

এমআই