tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ০৯ জানুয়ারী ২০২৪, ১২:০৪ পিএম

রাজবাড়ী-২ নির্বাচন বাতিল চেয়ে ইসি বরাবর স্বতন্ত্র প্রার্থীর আবেদন


raj-1-20240109105109

বিভিন্ন অনিয়মের অভিযোগে রাজবাড়ী-২ আসনের ঘোষিত ফলাফল বাতিল করে পুনর্নির্বাচনের দাবিতে প্রধান নির্বাচন কমিশন বরাবর আবেদন করেছেন ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হক।


সোমবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় তিনি প্রধান নির্বাচন কমিশনারের পাশাপাশি জেলা রিটার্নিং কর্মকর্তা বরাবরও লিখিতভাবে এ আবেদন করেন। পরে স্বতন্ত্র প্রার্থী নূরে আলম সিদ্দিকী হক লিখিতভাবে আবেদনের বিষয়টি সাংবাদিকদের জানান।

এ সময় আবেদনের অনুলিপি নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব, রাজবাড়ী জেলা রিটার্নিং কর্মকর্তা, পুলিশ সুপার, জেলা নির্বাচন কর্মকর্তা, জেলা এনএসআইয়ের উপ-পরিচালক, জেলা ডিজিএফআইয়ের ফিল্ড অফিসারসহ রাজবাড়ী প্রেস ক্লাবের সভাপতি/সম্পাদক বরাবর দেওয়া হয়েছে।

আবেদনে বলা হয়, নির্বাচনের ভোটগ্রহণের কয়েকদিন পূর্ব থেকেই নৌকা সমর্থক ও বহিরাগত সশস্ত্র সন্ত্রাসীরা রাজবাড়ী-২ নির্বাচনী এলাকার প্রায় প্রতিটি ইউনিয়নে ঈগল প্রতীকের সমর্থক ও ভোটারতের বাড়ি বাড়ি গিয়ে ভোট কেন্দ্রে না যাওয়ার জন্য ভয়-ভীতি প্রদর্শন ও প্রাণনাশের হুমকি দেন এবং পুরো নির্বাচনী এলাকায় ককটেল বিস্ফোরণ ও বোমা ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। যার ফলে নির্বাচনের দিন ঈগল প্রতীকের কর্মী সমর্থকরা ভীত সন্ত্রস্ত হয়ে পড়েন।

ভোটগ্রহণের দিন নির্বাচনী এলাকার বিভিন্ন ভোটকেন্দ্রে প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী মো. জিল্লুল হাকিমের সমর্থকরা পেশীশক্তি প্রয়োগের মাধ্যমে ভোটকেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং অফিসারদের সহায়তায় প্রায় সব কেন্দ্র থেকে ঈগলের পোলিং এজেন্টদের বের করে দিয়ে তারা নিজেদের ঈগল প্রতীকের এজেন্ট হিসেবে দেখিয়ে নির্বাচনী ফলাফল সিটে স্বাক্ষর করিয়ে নেয়।

আবেদনে আরও বলা হয়, ভোটগ্রহণের দিন পাংশা, বালিয়াকান্দি ও কালুখালীর বিভিন্ন কেন্দ্রে প্রকাশ্যে নৌকায় সিল মারা, জাল ভোট প্রদানসহ জিল্লুল হাকিমের নৌকার সমর্থক ও এজেন্টদের সহায়তা করেন বেশিরভাগ ভোটকেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসাররা। অনেক কেন্দ্রে তারা নিজেরাই নৌকায় সিল মেরেছেন। আবার অনেক ভোটার কেন্দ্রে গিয়ে দেখেন তার ভোট হয়ে গেছে। এছাড়া বিভিন্ন ভোট কেন্দ্রে সন্ত্রাসীরা প্রকাশ্যে নৌকায় সিল মেরেছে। এসব বিষয়ে বার বার অভিযোগ করেও প্রতিকার পাননি।

এই গুরুতর অনিয়মসমূহ বিশেষ বিবেচনায় নিয়ে রাজবাড়ী-২ আসনের জনগণের প্রত্যাশা অনুযায়ী জনস্বার্থে ৭ জানুয়ারি রাজবাড়ী-২ আসনের ঘোষিত বেসরকারি ফলাফল বাতিলপূর্বক পুনর্নির্বাচনের ব্যবস্থা গ্রহণ করার আবেদন জানান ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী নূরে আলম সিদ্দিকী হক।

এনএইচ