tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১২ ডিসেম্বর ২০২৩, ২১:০৮ পিএম

ড. মাসুদের বিরুদ্ধে রায় দিয়ে আন্দোলনকে দুর্বল করা যবে না : হেলাল উদ্দিন


798294_189

ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির ও কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন বলেছেন, দক্ষিণের সেক্রেটারি ড. মাসুদের বিরুদ্ধে রায় দিয়ে আন্দোলনকে দুর্বল করা যবে না।


মঙ্গলবার (১২ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনে বলেন, গত ১০ বছর আগের পল্টন থানার এরকম একটি মামলায় প্রত্যক্ষ কোনো সাক্ষ্য প্রমাণ ছাড়াই ড. শফিকুল ইসলাম মাসুদকে সাজা প্রদান করে। এ ঘটনায় সচেতন মহলসহ দেশবাসী হতবাক ও বিস্মিত হয়েছে। একই সাথে তা বিচারক ও বিচার ব্যবস্থাকে কলঙ্কিত করেছে। আমরা সরকারের এই রায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তা বাতিল করে ন্যায়বিচার প্রতিষ্ঠার আহবান জানাচ্ছি।

অ্যাড. ড. হেলাল উদ্দিন বলেন, আওয়ামী সরকার গত ১৫ বছরে এক এক করে দেশের সকল সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করেছে। স্বাধীন বিচার ব্যবস্থাকে ধ্বংস করেছে। বিরোধীদলের আন্দোলন দমাতে ব্যর্থ হয়ে এখন আদালতকে ব্যবহার করছে। সরকার আদালতের ঘাড়ে বন্দুক রেখে বিরোধী রাজনৈতিক নেতৃবৃন্দের বিরুদ্ধে পছন্দমত রায় দিচ্ছে। অতীতের সকল রেকর্ড ভঙ্গ করে বিরোধী দলের নেতা-কর্মীদের সাজা দেয়ার জন্য সকাল থেকে গভীর রাত পর্যন্ত কোর্ট পরিচালনা করছে। একেকটি মামলায় একদিনে ১০-১২ জন পর্যন্ত সাক্ষী হাজির করিয়ে তাদের সেখানো বক্তব্য উপস্থাপনের চেষ্টা করছে।

তিনি বলেন, আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, সরকার আমাদের নেতৃবৃন্দকে অন্যায়ভাবে ফাঁসী দিয়ে শহীদ করেছে, আমীরে জামায়াতসহ অসংখ্য নেতা কর্মীদের দীর্ঘদিন অন্যায়ভাবে কারাগারে বন্দী রেখেছে, কিন্তু আমাদের আন্দোলনকে দুর্বল করতে পারেনি। গ্রেফতার করে, সাজা দিয়ে আগামীতেও চলমান আন্দোলনকে দুর্বল করতে পারবে না ইনশাআল্লাহ।

ড. হেলাল বলেন, আদালত মানুষের সর্বশেষ আশ্রয়স্থল অথচ সরকার আদালতকে অপব্যবহার করে বিরোধীদলের নেতা-কর্মীদের ওপর দমন-পীড়ন চালিয়ে যাচ্ছে। মুলত আদালতের ঘাড়ে বন্দুক রেখে সরকার বিরোধী রাজনৈতিক নেতৃবৃন্দকে সাজা প্রদান করে অংশগ্রহণমূলক নির্বাচনের পথ রুদ্ধ করে ক্ষমতাকে দীর্ঘায়িত করতে চায়। কিন্তু সরকারের এই দিবাস্বপ্ন এদেশের জনগণ কখনোই বাস্তবায়ন হতে দিবে না। সরকারের দুঃশাসন, অব্যাহত জুলুম-নির্যাতন এবং রাষ্ট্রীয় ও গণতান্ত্রিক প্রতিষ্ঠান গুলোকে ধ্বংসের অপতৎপরতার বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলাওয়ার হোসেন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন, শামছুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালাম, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য শাহীন আহমদ খান, আশরাফুল আলম ইমন, অ্যাডভোকেট শাহ মাহফুজুল হক, ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি হাফেজ রাশেদুল ইসলাম, ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি তৌহিদুল ইসলাম, ঢাকা মহানগরী পূর্বের সভাপতি তাকরিম হাসান প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি