tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৬ অগাস্ট ২০২২, ২০:১২ পিএম

বিপদ মুসিবতে ইবাদতের মাধ্যমে আল্লাহর সাহায্য চাইতে হবে : নূরুল ইসলাম বুলবুল


বুলবুল

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল গতকাল চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকার ক্ষতিগ্রস্ত, অসহায় ও অসুস্থ ব্যাক্তিদের খোজঁ খবর নেন এবং বিপন্ন এসব মানুষের পাশে দাঁড়িয়ে সহযোগিতা তুলে দেন। তিনি বাংলাদেশ জামায়াতে ইসলামী চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১ নং ওয়ার্ডের সাবেক সভাপতি মরহুম বুলবুল ইসলামের পরিবারের সাথে সাক্ষাৎ করেন ও নগদ অর্থ সহায়তা প্রদান করেন। এসময় আরও উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা জামায়াতের সহ-সেক্রেটারি এবং চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সাবেক চেয়ারম্যান জনাব মুখলেসুর রহমান ও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সেক্রেটারি জনাব মোক্তার হোসেন।


নূরুল ইসলাম বুলবুল জামায়াতের পক্ষ হতে পরিবারটিকে সহযোগিতা তুলে দিয়ে বলেন, আল্লাহ্ তার প্রিয় বান্দাদেরক তার কাছাকাছি রাখার জন্যই অনেক সময় বিপদ মুসিবত দেন। তাই বিপদ মুসিবতে ধৈর্যহারা না হয়ে বেশি বেশি ইবাদতের মাধ্যমে আল্লাহর সাহায্য চাইতে হবে। আল্লাহ তায়ালা বলেন, পৃথিবীতে এমন কোনো বিপদ মুসিবত আসে না যা মানুষ সৃষ্টির বহুকাল পূর্বে তা লিপিবদ্ধ করে রাখা হয়েছে যাতে মুমিনরা ধৈর্যধারণ করতে পারেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী সত্য এবং সুন্দরের পক্ষে কাজ করে যাচ্ছে। আমাদের সাধ্যমত আমরা দেশব্যাপী অসহায় এবং ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করে যাচ্ছি। জামায়াত একটি আত্মনির্ভরশীল সাবলম্বী সমাজ গঠন করতে চাই। যাতে করে অসহায় প্রতিটি মানুষ নিজেদের প্রচেষ্টায় ঘুরে দাঁড়াতে পারে। এতে করে ব্যক্তি সাবলম্বী হবেন, পরিবার সাবলম্বী হবে, পাশাপাশি দেশ গঠনে এসব মানুষ ভূমিকা রাখতে পারবেন।

উল্লেখ্য যে, গত ২৫ জুলাই বুলবুল ইসলাম বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুবরণ করেছেন। জননেতা নূরুল ইসলাম বুলবুল শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানান এবং মরহুমের রুহের মাগফেরাত কামনা করে মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে দোয়া করেন। প্রেস বিজ্ঞপ্তি

এমআই