tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ০৯ মার্চ ২০২৪, ১৭:১০ পিএম

উপ-নির্বাচনে জাল ভোট দিতে এসে এসএসসি পরীক্ষার্থীসহ আটক ২


sariatpur-election-20240309170342

শরীয়তপুরের জাজিরা উপজেলার বড় কান্দি ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে জাল ভোট দিতে এসে এসএসসি পরীক্ষার্থীসহ ২ জন আটক হয়েছেন।


শনিবার (৯ মার্চ) বিকেল ৩টার দিকে বড় কান্দি ইউনিয়নের ২নং ওয়ার্ডের ভোটকেন্দ্র ডুবিসায়বর হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

জাল ভোট দিতে এসে আটক হওয়া রাকিব মাদবর ডুবিসায়বর বন্দর গ্রামের রেজাউল মাদবরের ছেলে। সে এ বছর চলমান এসএসসি পরীক্ষায় দিচ্ছে। আটক হওয়া অপরজন রাম কৃষ্ণপুর গ্রামের মনির মাদবরের ছেলে শাওন মাদবর (২৪)।

কেন্দ্রটির প্রিজাইডিং অফিসার সূত্রে জানা যায়, বিকেল ৩টার দিকে রামকৃষ্ণপুর গ্রামের শাওন মিয়া নামে একজন জাল ভোট দিতে এসে আটক হয়েছেন। তাকে আটক করার ১০ মিনিটের মধ্যে রাকিব মাদবর নামে আরও একজন একই অভিযোগে আটক হন।

আটক হওয়ার বিষয়ে রাকিব মাদবরের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমি এ বছর এসএসসি পরীক্ষা দিচ্ছি। জাল ভোট দিতে আসার পর আমাকে আটক করা হয়েছে।

আটক হওয়া অপরজন শাওন মাদবর বলেন, কাজীরহাট বন্দরের রিপন মাদবর আমাকে চশমা মার্কায় ভোট দিতে পাঠিয়েছেন। আমি ভোট দিতে আসার পর আমাকে আটক করে দিয়েছে। আমি এই ওয়ার্ডের ভোটারও নই।

কেন্দ্রটির প্রিজাইডিং অফিসার মো. আশরাফুজ্জামান বলেন, জাল ভোট দিতে আসার অভিযোগে ২ জনকে আটক করে রাখা হয়েছে৷।ম্যাজিস্ট্রেটকে জানানো হয়েছে। তিনি এসে দেখে গেছেন। আটককৃতদের বিষয়ে সিদ্ধান্ত পরে নেওয়া হবে।

উল্লেখ্য, গত বছরের ৯ সেপ্টেম্বর বড়কান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফি উদ্দিন খলিফার মৃত্যুতে ইউনিয়নটিতে বিধি অনুযায়ী চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের আয়োজন করা হয়। উপ-নির্বাচনে ১৫ হাজার ২৯০ জন ভোটারের বিপরীতে মোট প্রার্থী ৭ জন। প্রার্থীরা হলেন চশমা প্রতীকে এম এ ওয়াহাব মাদবর, ঘোড়া প্রতীকে লুৎফর রহমান, মোটরসাইকেল প্রতীকে আলী আশ্রফ মাল, টেবিল ফ্যান প্রতীকে মোফারদ সিদ্দিকী, অটোরিকশা প্রতীকে মতিউর রহমান শিকদার, টেলিফোন প্রতীকে কামরুল হাসান ও আনারস প্রতীকে হাচিনা বেগম।

এমএইচ