tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৯ ডিসেম্বর ২০২৩, ১১:০১ এএম

টালবাহানা বন্ধ করে পদত্যাগ করুন : কামাল হোসাইন


Pic-1 (8)

সরকারকে টালবাহানা বন্ধ করে অবিলম্বে পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহবান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা জেলা দক্ষিণের সেক্রেটারি এবিএম কামাল হোসাইন। তিনি বলেন, অন্যথায় তাদের জন্য করুণ পরিণতি অপেক্ষা করছে।


সরকার কথিত নির্বাচনের নামে তামাশা ও ভাঁতাবাজী করে তাদের অবৈধ ক্ষমতা দীর্ঘায়িত করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত। কিন্তু জনগণ তাদের সে ষড়যন্ত্র কোন ভাবেই বাস্তবায়ন হতে দেবে না।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ঢাকার কেরানীগঞ্জে সকাল-সন্ধ্যা হরতালে বিক্ষোভ পরবর্তী সমাবেশে তিনি এসব কথা বলেন।

প্রহসনের নির্বাচন বাতিল, জামায়াতের নিবন্ধন পূণঃর্বহাল, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতাদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি, দ্রব্যমূলের ঊর্ধ্বগতিরোধ, আওয়ামী সরকারের পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের অধীনে অবাধ, নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের দাবিতে কেন্দ্র ঘোষিত সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা জেলা দক্ষিণের দক্ষিণ কেরানীগঞ্জ থানা আয়োজিত এক বিক্ষোভ পরবর্তী সমাবেশে এসব কথা বলেন।

বিক্ষোভ মিছিলটি ঢাকা-মাওয়া হাইওয়ে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা কর্মপরিষদ সদস্য ও শ্রমিক কল্যাণ বিভাগের সেক্রেটারি আবদুর রহমান, জেলা শুরা সদস্য ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা আমীর মোঃ ইলিয়াস প্রমুখ।

এবিএম কামাল হোসাইন বলেন, সরকার রাজনৈতিক প্রতিপক্ষকে রাজনৈতিক ও আদর্শিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে চরম দলন ও পীড়নের পথ বেছে নিয়েছে। তারা অবৈধ রাজনৈতিক উচ্চাভিলাষ চরিতার্থ করার জন্যই গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ ধ্বংস করে দেশকে বর্বর ও অসভ্য রাষ্ট্রে পরিণত করার করার ষড়যন্ত্র করছে। কিন্তু জনগণ তাদের সে স্বপ্নবিলাস কখনোই বাস্তবায়িত হতে দেবে না বরং রাজপথের দুর্বার আন্দোলনের মাধ্যমে তাদের দেশ ও জাতিস্বত্ত্বাবিরোধী সকল ষড়যন্ত্র রুখে দেবে। তিনি সরকার পতনের লক্ষ্যে সকলকে রাজপথে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

অপরদিকে হরতালের সমর্থনে কেরানীগঞ্জ উপজেলার উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। নেতৃত্ব দেন জেলা কর্মপরিষদ সদস্য আবদুর রহিম। উপস্থিত ছিলেন উপজেলা আমীর ডা. এমাদুল ইসলামসহ স্থানীয় নেতৃবৃন্দ । এছাড়াও নবাবগঞ্জ উপজেলা জামায়াতের পক্ষ থেকে হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। জেলা শুরা সদস্য ও নবাবগঞ্জ উপজেলা আমীর অ্যাড. ইবরাহীম খলিলের নেতৃত্বে উপস্থিত ছিলেন উপজেলা জামায়াতের সেক্রেটারি মোস্তাক আহমাদসহ স্থানীয় দায়িত্বশীলবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি