tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
বিনোদন প্রকাশনার সময়: ১৭ ডিসেম্বর ২০২২, ১৩:১৮ পিএম

গণতন্ত্র-ন্যায়বিচার আজও সোনার হরিণ : আবেদুর রহমান


WhatsApp Image 2022-12-16 at 20.17.42

বাংলাদেশ কালচারাল একাডেমির চেয়ারম্যান আবেদুর রহমান বলেছেন,এক সাগর রক্তের বিনিময়ে আমরা ৫১ বছর আগে স্বাধীনতা অর্জন করেছি- কিন্তু আজও আমরা মুক্তির চূড়ান্ত লক্ষ্যে পৌছাতে পারিনি।


মুক্তিযুদ্ধে শহীদরা জীবন বিসর্জন দিয়েছেন তাঁদের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার জন্য। যে দেশে থাকবে না কোন অন্যায়, জুলুম আর শোষণ। মানুষ ফিরে পাবে তাদের গণতান্ত্রিক অধিকার। কিন্তু শাসকশ্রেণির ক্ষমতা লিপ্সার কারণে গণতন্ত্র,মানবিক মর্যাদা এবং ন্যায়বিচার আজও সোনার হরিণ,দূর হয়নি অর্থনৈতিক বৈষম্য।

শুক্রবার (১৬ ডিসেম্বর) রাজধানীর এক মিলায়তনে বাংলাদেশ কালচারাল একাডেমি আয়োজিত মহান বিজয় দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

বাংলাদেশ কালচারাল একাডেমির সেক্রেটারি কবি ও গল্পকার ইবরাহিম বাহারীর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিশিষ্ট বুদ্ধিজীবী ও মানবাধিকার কর্মী কালচারাল একাডেমির সহসভাপতি সবুজ চৌধুরী, সিনিয়র সাংবাদিক ও কথাসাহিত্যিক হারুন ইবনে শাহাদাত, বাংলাদেশ কালচারাল একাডেমির সহকারী সেক্রেটারি অধ্যক্ষ মোঃ সালাউদ্দিন ভূঁইয়া,সংস্কৃতি সম্পাদক এ এইচ এম হাসনাত আবদুল কাদের প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা আরও বলেন, স্বাধীনতার প্রকৃত ইতিহাস আমাদের সন্তানদের সামনে তুলে ধরতে হবে। মুক্তিযুদ্ধের চেতনার আলোকে সমৃদ্ধ দেশ গড়তে মানবতার মুক্তির লক্ষ্যে দেশের কবি,সাহিত্যিক, শিল্পী ও বুদ্ধিজীবীদের এগিয়ে আসতে হবে। (প্রেসবিজ্ঞপ্তি)

এন