tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১২ জানুয়ারী ২০২৩, ২১:৪৭ পিএম

দলে ফিরেই মহাতারকা মেসির গোল


0

বিশ্বকাপ ফাইনালের পর প্রথমবার মাঠে নেমে ঝলক দেখালেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। পায়ের কারিকুরি দেখালেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা নেইমারও।


আর্জেন্টাইন মহাতারকার দলে থাকাটা যে কতোটা আত্মবিশ্বাসের সেটা দেখা গেল আরও একবার। সর্বশেষ লিগ ম্যাচে পরাজিত হওয়া পিএসজি জয় পেল ২-০ গোলে।

১১ জানুয়ারি বুধবার অ্যাংগার্সের বিপক্ষে এই জয়ে ১৮ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানে শীর্ষস্থান আরেকটু পাকাপোক্ত করল পিএসজি।

কিলিয়ান এমবাপ্পে আছেন ছুটিতে। পিএসজি কোচ ক্রিস্টোফার গালতিয়ের তাই একাদশ সাজাতে পারেননি পছন্দের ত্রিফলা নিয়ে।

তবে মেসির সঙ্গে ছিলেন তার ব্রাজিলিয়ান বন্ধু নেইমার। তাদের একসঙ্গে মাঠে নামার ম্যাচে আলো কাড়েন ২০ বছর বয়সী তরুণ ফ্রান্স স্ট্রাইকার হুগো একিটিক।

ম্যাচের ৫ মিনিটেই দলকে লিড এনে দেন একিটিক। তাকে দিয়ে গোল করান চলতি মৌসুমে আরবি লাইপজিগ থেকে প্যারিসে আসা ২৫ বছর বয়সী ফ্রান্স ডিফেন্ডার নর্দি মুকেইলে।

ম্যাচের ২৪তম মিনিটে মেসির চমৎকার ফ্রি কিকে সার্জিও রামোসের হেড কোনোমতে ফেরান প্রতিপক্ষ গোলরক্ষক।
দুই মিনিট পর আর্জেন্টাইন মহাতারকার আরেকটি ফ্রি কিক ফিস্ট করে ব্যর্থ করে দেন তিনি। ৩৩তম মিনিটে মেসির আরও একটি শট ফিরিয়ে দেন এই গোলরক্ষক। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি।

দ্বিতীয়ার্ধের শুরুতে বেশ আক্রমণাত্মক ফুটবল খেলে অ্যাঙ্গার্স। তবে একাধিক সুযোগ পেয়েও কাজ লাগাতে পারেনি দলটি। ৬০তম মিনিটে বিপজ্জনক জায়গা থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি আব্দাল্লা সিমা। ৭২তম মিনিটে মুকিয়েলের কাছ থেকে বল পেয়ে জাল খুঁজে নেন মেসি। শুরুতে লাইন্সম্যান অফসাইড দিলেও পড়ে গোলের পক্ষে বাঁশি বাজান রেফারি।

৮৩তম মিনিটে মেসির দুর্দান্ত কারিকুরির পর বল জালে পাঠান নেইমার। তবে তিনি অফসাইডে থাকায় মেলেনি গোল। ৯০তম মিনিটে তার ফ্রি কিক কর্নারের বিনিময়ে ফেরান গোলরক্ষক। ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

লিগ ওয়ানে নিজেদের শেষ ম্যাচে লেসের কাছে ৩-১ গোলে হেরেছিল পিএসজি। এরপর লিগে প্রায় ৯ দিনের বিরতি ছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। এই সময়ের মধ্যেই দলের সঙ্গে যোগ দিয়েছেন লিওনেল মেসি। তাই ঠিক পরের ম্যাচেই চেহারা বদলে গেল লিগ ওয়ান চ্যাম্পিয়নদের।

এন