tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
অপরাধ প্রকাশনার সময়: ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:০৯ পিএম

পাহাড়ে আঞ্চলিক দুগ্রুপের গুলিবর্ষণ আতঙ্কে এলাকাবাসী


00

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি জেলা প্রতিনিধি : পার্বত্য রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা থেকে আনুমানিক ১৬ কিলোমিটার দূরে উত্তর বঙ্গলতলী নামক এলাকায় পার্বত্য অঞ্চলের উপজাতীয়দের দুই সশস্ত্র সন্ত্রাসী সংগঠন প্রসিত পন্থী ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) এবং সন্তু লারমাপন্থি জনসংহতি সমিতি(জেএসএস) এর সক্রিয় সশস্ত্র সদস্যদের  মধ্যে ভয়াবহ বন্দুক যুদ্ধ সংগঠিত হয়েছে।


গতকাল (১২ ফেব্রুয়ারী) রোববার বিকাল ৫ টা ৫০ মিনিট থেকে এই গোলাগুলি শুরু হয়।

স্হানীয়দের সুত্রে জানা যায়,প্রায় ৪৫ মিনিট ধরে একটানা গুলি বিনিময় চলে এতে দুই পক্ষই আনুমানিক ৩০০ থেকে ৩৫০ রাউন্ড গুলি ছুড়ে,গোলাগুলির প্রচন্ড শব্দে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরে। 

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাৎ হোসেন গোলাগুলির বিষয়টি সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছ থেকে খবর পেয়েছি এলাকাটি প্রত্যন্ত দুর্গম হওয়ায় এবং সন্ধ্যা হয়ে আসার কারনে তাৎক্ষণিক ভাবে হতাহতের এ বিষয়ে  সঠিক কোন তথ্য যাচাই বাছাই করা সম্ভব হয়নি।

এদিকে সাজেকের ইউপিডিএফের সমন্বয়ক আর্জেন্ট চাকমা গোলাগুলির কথা শিকার করে বলেন জেএসএস এর ৩০ জন সশস্ত্র সদস্য অর্তকিত ভাবে বিনা উসকানিতে ইউপিডিএফ নেতাকর্মীদের ওপর গুলি বর্ষন শুরু করে এতে ইউপিডিএফ পাল্টা জবাব দিলে তারা পালিয়ে যায়।

এবিষয়ে মতামত জানতে চাইলে জেএসএস সন্তু লারমা দলের নেতা ত্রিদিপ চাকমার ফোনে বেশ কয়েকবার চেষ্টা চালিয়ে কোন মন্তব্য পাওয়া যায়নি। 

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার  রুমানা আক্তার জানান বেশকিছুদিন ধরে বঙ্গলতলী এলাকায় আঞ্চলিক দলের সদস্যদের আনাগোনা বৃদ্ধি পাওয়ায় নিরাপত্তা বাহিনীর নজরদারি বাড়ানো হয়েছে।
 

এন