tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১৯ অগাস্ট ২০২৪, ১৯:০১ পিএম

সালাউদ্দিনকে পদত্যাগে ৭ দিনের আলটিমেটাম


image-840133-1724070264

একসময় দেশের সেরা ফুটবলার হিসেবে খ্যাতি ছিল কাজী সালাউদ্দিনের। সেই খ্যাতির পিঠে চড়েই বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি নির্বাচিত হন। দেশে ক্ষমতার পালাবদলের পর বিভিন্ন মহল থেকে সালাউদ্দিনের পদত্যাগের দাবি উঠেছে।


বাংলাদেশ ফুটবল আলট্রাস নামে ফুটবলভক্তদের একটি সংগঠন তার পদত্যাগ দাবি করেছিল। এবার বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামও সালাউদ্দিনের পদত্যাগের দাবিতে সোচ্চার হয়েছে।

ফুটবল অন্তঃপ্রাণ সালাউদ্দিনের হাত ধরে দেশের ফুটবল এগিয়ে যাবে এমনটাই প্রত্যাশা ছিল সবার। তবে সে আশায় গুঁড়েবালি! দুর্নীতি আর রাজনৈতিক প্রভাবের প্রদর্শনীতে দেশের ফুটবল এখন রুগ্ন।

ফোরামের পক্ষ থেকে বলা হয়, ‘বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ও তার যাবতীয় অনিয়ম ও দুর্নীতির অন্যতম সহযোগী মাহফুজা আক্তার কিরণকে অবিলম্বে বাফুফে হতে পদত্যাগ করতে হবে। বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের পক্ষ থেকে এক দফা দাবি জানাচ্ছি। আমাদের এই দাবি মানার জন্য বাফুফেকে সাত দিনের সময় দেওয়া হলো। দাবি মানা না হলে আমরা দেশের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করব।’

সালাউদ্দিন ও কিরণের পদত্যাগের পাশাপাশি আরও কয়েকটি দাবির কথা জানিয়েছে বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম। এর মধ্যে বাফুফের কার্যনির্বাহী কমিটিতে সভাপতির একক ক্ষমতা কমানো, সংস্থাটিতে অবৈধভাবে নিয়োগ বন্ধ করে সৎ, যোগ্য এবং দক্ষ কর্মী নিয়োগ করার কথা বলা হয়েছে। এর পাশাপাশি দুর্নীতিগ্রস্ত একাধিক কর্মকর্তাকে চাকরিচ্যুত করার কথা বলা হয়েছে।

এসএম