tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৫ জুলাই ২০২৪, ১৮:৫০ পিএম

স্বঘোষিত রাজাকারদের দাবি মানা হবে না : তথ্য প্রতিমন্ত্রী


bvnews-24-Arafat-2407150709

তথ্য প্রতিমন্ত্রী এ আরাফাত বলেছেন, প্রধানমন্ত্রীর বক্তব্যকে বিকৃতি করার দাবি করেন, যারা স্বঘোষিত রাজাকার তাদের দাবি মানা হবে না।


সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে মধ্যরাতেও উত্তাল ছিলো ঢাকা বিশ্ববিদ্যালয়। প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের প্রতিক্রিয়ায় গতরাত সাড়ে দশটার দিকে হল থেকে বেরিয়ে রাজু ভাস্কর্যের সামনে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

যা চলতে থাকে রাত একটা পর্যন্ত। ২৪ ঘন্টা আল্টিমেটামের মধ্যেই প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদে রাতেই বিক্ষোভ শুরু করে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা।

এদিকে প্রধানমন্ত্রীর বক্তব্যকে বিকৃতির অভিযোগ এনে রাত সাড়ে বারোটার পর থেকেই শাহবাগে অবস্থান নিতে থাকে ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ নেতা-কর্মীরা। সেখানে যান তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। প্রধানমন্ত্রীর বক্তব্য বিকৃতির দাবি করে তিনি বলেন, স্বঘোষিত রাজাকারদের দাবি মানা হবে না।

রবিবার রাত সাড়ে দশটার থেকেই ঢাকা বিশ্ববিদ্যারয়ের হলগুলো থেকে মিছিল নিয়ে জড়ো হয় টিএসসি এলাকায়। এসময় রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নিয়ে কোটা বিরোধী স্লোগান দিতে থাকে তারা। অবিলম্বে কোটা সংস্কারের দাবি মানার আল্টিমেটাম দিয়ে রাত একটার পর হলে ফিরে যায় তারা।

এদিকে, এই ঘটনার প্রতিবাদে রাতেই শাহবাগে অবস্থান নেয় ঢাকা মহানগর ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ নেতা-কর্মীরা।

পরে রাত তিনটায় ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। যে কোনো ধরনের সংঘাত এড়াতে সতর্ক অবস্থানে ছিল আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এসএম