tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২৩ সেপ্টেম্বর ২০২৩, ১০:০৫ এএম

যে কারণে দলে ঢুকলেন হাসান মাহমুদ


image-240963-1695441562

শনিবার (২৩ সেপ্টেম্বর) সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচের আগে হুট করেই স্কোয়াডে পরিবর্তন এনেছে বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট।


পেস ডিপার্টমেন্টে মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব ও সৈয়দ খালেদ আহমেদের সঙ্গে শক্তি বাড়াতে যুক্ত করা হয়েছে হাসান মাহমুদকে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) এক সংবাদ বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

হুট করেই কেন দলে হাসান মাহমুদ? মূলত তানজিম হাসান সাকিবের ইনজুরি কারণে দলে ডাক পড়েছে হাসান মাহমুদের।

বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী আরটিভিকে জানান, ‘তানজিম সাকিবের গ্রোইন ইনজুরি আছে একটা। আমরা আজ (শনিবার) ওকে দেখবো দেখব। এরপর চূড়ান্ত সিদ্ধান্ত নেব। আগে দেখি চোটটা কতটা গুরুতর।’

এর আগে সাকিব আল হাসান, মুশফিকুর রহিমসহ বেশ কয়েকজন তারকা ক্রিকেটারকে বিশ্রামে রেখে কিউইদের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করেছিল বিসিবি। সেই তালিকায় ছিলেন তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও হাসান মাহমুদও।

কিন্তু দ্বিতীয় ওয়ানডের দলে ফেরানো হয়েছে হাসান মাহমুদকে। এই সিরিজ দিয়েই বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে বোর্ড।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে গিয়েছে বৃষ্টির পেটে। খেলা পরিত্যক্ত হওয়ার আগপর্যন্ত ৩৩.৪ ওভারে ৫ উইকেটের খরচায় ১৩৬ রান তুলেছিল নিউজিল্যান্ড।

বাংলাদেশ স্কোয়াড : লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, কাজী নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, রিশাদ হোসেন, সৈয়দ খালেদ আহমেদ ও হাসান মাহমুদ।

এনএইচ