tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২১:২২ পিএম

দেশ, জাতি ও ইসলামের প্রশ্নে ছাত্রশিবির নিবেদিতপ্রাণ: শিবির সভাপতি


২২

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান বলেছেন, দেশ, জাতি ও ইসলামের প্রশ্নে ছাত্রশিবির নিবেদিতপ্রাণ। শিবিরের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর পূর্ব শাখার উদ্যোগে এতিম ও হাফেজে কুরআনদের নিয়ে প্রীতিভোজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।


রাজিবুর রহমান বলেন, একটি সমৃদ্ধ জাতি, সভ্যতা, সমাজ ও দেশ গড়ে ওঠে মূলত সে সমাজের দৃঢ়চেতা, নৈতিকতাসম্পন্ন দেশপ্রেমিক তারুণ্যের হাত দিয়ে। কিন্তু জাতি সেই কাঙ্ক্ষিত তারুণ্য থেকে বঞ্চিত। জাতির প্রত্যাশা পূরণের জন্য আদর্শিক নেতৃত্ব ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার মহান লক্ষ্য নিয়ে নানাবিধ প্রতিকূলতার মাঝে ছাত্রশিবিরের যাত্রা শুরু হয়েছিল। মহান আল্লাহ তায়ালার প্রতি অবিচল আস্থা ও বিশ্বাস, সীমাহীন ত্যাগ, সর্বোচ্চ ধৈর্য এবং গঠনমূলক কাজের মাধ্যমে ছাত্রশিবির আজ দেশে সর্ববৃহৎ সুশৃঙ্খল ছাত্র সংগঠনে পরিণত হয়েছে।

তিনি আরও বলেন, আমাদের প্রতিকূলতা যেমন ছিল, যেমন সীমাহীন, তেমনি আমাদের অবস্থান ছিল সৃদুঢ়। ছাত্রশিবিরের জনশক্তিদের অগ্রযাত্রার বাঁকে বাঁকে ত্যাগ ও কুরবানির নজরানা পেশ করতে হয়েছে। ফলে শত প্রতিকূলতার পরও ছাত্রশিবির আজ লাখো ছাত্রের প্রিয় ঠিকানা। জাতির প্রত্যাশার বাতিঘর। শত হতাশার মাঝেও দৃঢ় পথচলা ও গঠনমূলক কাজের মাধ্যমে ছাত্রশিবির তরুণদের মাঝে ঘুণেধরা সমাজ পরিবর্তনের একটি স্বপ্ন তৈরি করতে সক্ষম হয়েছে। স্বপ্ন তৈরি করেছে দেশের সকল শ্রেণি-পেশার মানুষের মাঝেও। ছাত্রশিবিরের পথচলায় ছাত্রজনতার সম্পৃক্ততা, অকৃত্রিম ভালোবাসা ও সহযোগিতা আমাদেরকে আরও অনুপ্রাণিত করেছে।

শিবির সভাপতি বলেন, আমাদের লক্ষ্য, উদ্দেশ্যে ও গন্তব্য সুনির্দিষ্ট। আমাদের পথচলায় আমরা সচেতান ও আত্মবিশ্বাসী। দেশ, জাতি ও ইসলামের প্রশ্নে ছাত্রশিবির অটল, অবিচল, নিবেদিতপ্রাণ। দেশের মানুষের স্বপ্ন পূরণ করতে দৃঢ় প্রতিজ্ঞ। কুরআন আমাদের ভিত্তি। আল্লাহর সন্তুষ্টি আমাদের চূড়ান্ত লক্ষ্য। প্রতিষ্ঠার ৪৬তম বার্ষিকীর এই দিনে আমরা আবারও আমাদের লক্ষ্যে অবিচল থাকার প্রত্যয় ঘোষণা করছি। একই সাথে ছাত্রশিবিরের বীরত্বপূর্ণ গঠনমূলক পথচলায় ছাত্র-জনতার সহযোগিতা কামনা করছি।

প্রতিষ্ঠাবার্ষিকীতে রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে এই ছাত্র সংগঠনটি-

ঢাকা মহানগর পূর্ব

বর্ণাঢ্য র‌্যালি, এতিম ও হাফেজে কুরআনদের নিয়ে প্রীতিভোজ এবং আলোচনা সভার মাধ্যমে ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে ছাত্রশিবির ঢাকা মহানগর পূর্ব শাখা। সকাল ৯টায় মহানগর সেক্রেটারির নেতৃত্বে রাজধানীর খিলগাঁও এলাকায় বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। অন্যদিকে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি ডা. ফখরুদ্দিন মানিক। কর্মসূচিতে মহানগর সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশগ্রহণ করে।

ঢাকা মহানগর উত্তর

কেন্দ্রীয় দপ্তর সম্পাদকের নেতৃত্বে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবির ঢাকা মহানগর উত্তর শাখা। সকাল সাড়ে ৯টায় শাহজাদপুর থেকে র‌্যালিটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় মহানগর সভাপতি সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর পশ্চিম

৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালি আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম শাখা। সকাল ৯টায় কেন্দ্রীয় তথ্য সম্পাদকের নেতৃত্বে মিরপুর-১ নম্বর থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় মহানগরী সভাপতি, সেক্রেটারিসহ মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর দক্ষিণ

কেন্দ্রীয় দাওয়াহ সম্পাদকের নেতৃত্বে রাজধানীর জুরাইন এলাকায় বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশ করে ছাত্রশিবির ঢাকা মহানগর দক্ষিণ শাখা। সকাল ৯টায় অনুষ্ঠিত এ র‌্যালিটি জুরাইন থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় মহানগর সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কুমিল্লা মহানগর

বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে ছাত্রশিবির কুমিল্লা মহানগর শাখা। মহানগর সভাপতির নেতৃত্বে নগরীতে বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সিলেট মহানগর

৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিশাল বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির সিলেট মহানগর শাখা। সকাল ৯টায় নগরীর বন্দর বাজার থেকে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে র‌্যালিটি নয়াসড়ক পয়েন্ট এ সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় মহানগর সভাপতি, সেক্রেটারিসহ মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

খুলনা মহানগর

বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে ছাত্রশিবির খুলনা মহানগর শাখা। সকাল ১০টায় মহানগর সভাপতির নেতৃত্বে ঢাকা-খুলনা মহাসড়কে র‌্যালি ও সমাবেশ করা হয়। এসময় মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাজশাহী মহানগর

৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির রাজশাহী মহানগর শাখা। সকাল ১১টায় মহানগর সভাপতির নেতৃত্বে নগরীর রেলগেট সংলগ্ন মহাসড়কে র‌্যালি ও সমাবেশ করে নেতকার্মীরা। এসময় মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়াও নোয়াখালী শহর, কক্সবাজার শহর, সিরাজগঞ্জ শহর, ভোলা শহর, কক্সবাজার জেলা, হবিগঞ্জ জেলা, লালমনিরহাট জেলা, মৌলভীবাজার জেলা, মুন্সিগঞ্জ জেলা, চট্টগ্রাম জেলা দক্ষিণ, ঢাকা জেলা উত্তর, কুমিল্লা জেলা পূর্বসহ বিভিন্ন শাখা বর্ণাঢ্য র‌্যালিসহ বিভিন্ন কর্মসূচি পালন করে। প্রেস বিজ্ঞপ্তি

এমআই