tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলাধুলা প্রকাশনার সময়: ১৩ অগাস্ট ২০২৩, ২০:৩৮ পিএম

আবারও রিয়াল শিবিরে ইনজুরির থাবা


৩

কয়েকদিন আগেই অনুশীলন করার সময় চোটে পড়ে স্ট্রেচারে করে মাঠ ছেড়েছিলেন গোলরক্ষক থিবো কোর্তোয়া। বাঁ পায়ে অ্যান্টিরিয়োর ক্রুসিয়েট লিগামেন্ট (এসিএল) ছিঁড়ে গেছে তার। সে কারণে চলতি বছর তাকে আর রিয়াল না পাওয়ার শঙ্কা রয়েছে। এবার সেই তালিকায় যুক্ত হলেন দলের ব্রাজিলিয়ান ডিফেন্ডার এডার মিলিটাও। তিনিও লম্বা সময়ের জন্য ছিটকে গেছেন মাঠের বাইরে।


গতকাল (শনিবার) রাতে জয় দিয়ে লা লিগায় মৌসুমের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল কার্লো আনচেলত্তির দল। অ্যাথলেটিক বিলবাওকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল মৌসুমের শুভসূচনা করেছে। একটি করে গোল করেছেন জুড বেলিংহ‍্যাম ও রদ্রিগো। তবে একইসঙ্গে বড় ধাক্কা হিসেবে এসেছে মিলিটাওয়ের ইনজুরি।

এক বিবৃতিতে রিয়াল কর্তৃপক্ষ জানায়, ‘আমাদের ফুটবলার এডার মিলিটাও-এর পরীক্ষার পর, তার বাঁ হাঁটুতে একটি অ্যান্টিরিয়োর ক্রুসিয়েট লিগামেন্টে ধরা পড়েছে। আগামী কয়েক দিনের মধ্যে তার পায়ে অস্ত্রোপচার করা হবে।’

বিলবাওয়ের সঙ্গে ম্যাচটিতে দ্বিতীয়ার্ধে বল দখলের লড়াইয়ে পিছলে পড়ে যান মিলিটাও। হাঁটুতে আঘাত পেয়ে তার অঙ্গভঙ্গি এবং কান্নায় গুরুতর আঘাতের আশঙ্কা করা হয়েছিল তখনই। এরপরই তার অবস্থা নিয়ে প্রেস কনফারেন্সে বেশ নিরাশ ছিলেন আনচেলত্তি। এরপরই তার হাঁটুতে গুরুতর ইনজুরির খবর আসে। যার কারণে তার পুরো মৌসুমও শেষ হয়ে যেতে পারে!

জানা গেছে, কমপক্ষে ছয় থেকে আট মাস মাঠের বাইরে থাকতে হবে ব্রাজিল ডিফেন্ডারকে। তার ইনজুরির পরে আনচেলত্তির স্কোয়াডে সুস্থ সেন্টার ডিফেন্ডার রইল তিনজন ডেভিড আলাবা, অ্যান্তনিও রুডিগার এবং নাচো। তাই ধারণা করা হচ্ছে সেন্টার ডিফেন্ডারের খোঁজেও মাঠে নামতে পারে রিয়াল। এর আগে কোর্তোয়ার ইনজুরির পর তার গোলরক্ষক খোঁজার মিশনে নেমেছে।

এমআই