tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৩ জুন ২০২৩, ১১:৫৫ এএম

উপমহাদেশের প্রখ্যাত আলেম আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া'র ইন্তেকালে শিবিরের শোক


00

দেশের শীর্ষ ইসলামী চিন্তাবিদ, উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন, দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ও হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমীর আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া রাহিমাহুল্লাহ'র ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।


এক যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান ও সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলাম বলেন, "সর্বজনশ্রদ্ধেয় আলেমে দ্বীন আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া রাহিমাহুল্লাহ শুক্রবার (২ জুন) দিবাগত রাত সোয়া ১টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর ইন্তেকালে জাতি এক মহান অভিভাবককে হারাল!

বর্ণাঢ্য কর্মজীবন ও বহু গুণের অধিকারী এই মহান ব্যক্তিত্বকে হারিয়ে আলেমসমাজ আজ শোকাহত। শুধু বাংলাদেশ নয়; বরং সমগ্র দক্ষিণ এশিয়া একজন উজ্জ্বল নক্ষত্র হারিয়েছে। নিজে যেমন জ্ঞানী আলেমে দ্বীন ছিলেন, তেমনি তিনি বাংলার জমিনে লক্ষ লক্ষ আলেম তৈরিতেও অবিস্মরণীয় ভূমিকা রেখেছেন।

অন্যদিকে তিনি ছিলেন দল-মতনির্বিশেষে সবার নিকট শ্রদ্ধাভাজন ব্যক্তিত্ব। দেশে ইসলাম ও ইসলামী আন্দোলনের প্রচার-প্রসার, আলেমসমাজকে ঐক্যবদ্ধকরণ ও ইসলামবিরোধী সকল কর্মকাণ্ডের বিরুদ্ধে তিনি সোচ্চার ভূমিকা রেখেছেন। ইসলাম, দেশ ও জনগণের জন্য তাঁর গৌরবোজ্জ্বল ভূমিকা আলেমসমাজ ও জাতি চিরকাল মনে রাখবে, ইনশাআল্লাহ।

আমরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আল্লাহ তায়ালা আমাদের প্রিয় এ আলেমে দ্বীনকে জান্নাতুল ফেরদাউসের মেহমান হিসেবে কবুল করুন। আমিন।"

এন