tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৫ মে ২০২৩, ২০:০৩ পিএম

দ্বীন বিজয়ী করার সংগ্রামে নিজেদেরকে আত্মনিয়োগ করতে হবে: মুজিবুর রহমান


অধ্যাপক মুজিবুর রহমান

জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, দ্বীন বিজয়ী করার সংগ্রামে নিজেদেরকে আত্মনিয়োগ করতে হবে এবং আল্লাহর কালেমাকে বুলন্দ করার জন্য নিজেদেরকে তৈরী করতে হবে। লোক তৈরী ও জনমত গঠন করে আল্লাহর কাছে সাহায্য চাইতে হবে। দুটো জিনিস দ্বীন বিজয়ের জন্য অপরিহার্য- আর তা হলো মাল ও জানকে আল্লাহর কাছে সোপর্দ করা।


শুক্রবার জামায়াতে ইসলামী পঞ্চগড় জেলা শাখার উদ্যোগে ভার্চুয়ালি আয়োজিত বার্ষিক কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আখিরাতের জীবনই আসল জীবন। সে জীবনের জন্য প্রস্তুতি নেয়াই বুদ্ধিমানের কাজ। আখিরাতের জন্য পুঁজি বিনিয়োগ করা তথা অর্জিত সম্পদের এক তৃতীয়াংশ আল্লাহর কাছে জমা করতে হবে মৃত্যুর আগেই। ঋণ নিয়ে মৃত্যু বরণ করা যাবে না। আত্মীয়তার সম্পর্ক রক্ষা করতে হবে। মানুষের হক নষ্ট করা যাবে না এবং সবাইকে মাফ করে দিতে হবে।

ভারপ্রাপ্ত আমীরে জামায়াত আরো বলেন, শহীদি তামান্না যাদের আছে তাদের ভয় পেলে চলবে না। তাক্বদিরে যা লেখা আছে, তা তো হবেই। তাহলে ভয় কিসের? প্রধান অতিথি কর্মীদেরকে তিনটি কাজ করতে বলেন। (১) ব্যাপকভাবে সালামের প্রচলন করা (২) দরিদ্র প্রতিবেশী ও নিরন্ন মানুষকে খাবার পৌঁছে দেয়া এবং (৩) শেষ রাতে আল্লাহর কাছে দুআ করা।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের সহকারী সেক্রেটারি জেনারেল ও রংপুর-দিনাজপুর অঞ্চল পরিচালক মাওলানা আবদুল হালিম, কেন্দ্রীয় কর্মপরিষদ ও অঞ্চল টিম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান বেলাল, কেন্দ্রীয় শূরা ও অঞ্চল টিম সদস্য এবং ১ নম্বর আসনের নমিনি মাওলানা আব্দুল খালেক, কেন্দ্রীয় শূরা ও অঞ্চল টিম সদস্য এবং নীলফামারী জেলা আমীর মো: আব্দুর রশিদ। এ ছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা নায়েবে আমীর মাওলানা মফিজ উদ্দীন, জেলা সহকারী সেক্রেটারি আশরাফুল আলম, জেলা তারবিয়াত সেক্রেটারি শাহীদ আল ইসলাম ও জেলা মজলিসে শূরা সদস্য এবং ২ নম্বর আসনের নমিনি অ্যাডভোকেট আজিজুল ইসলাম। দারসুল কুরআন পেশ করেন কেন্দ্রীয় শূরা সদস্য ও ঠাকুরগাঁও জেলা আমীর মাওলানা আব্দুল হাকীম।

জেলা আমীর অধ্যাপক মাওলানা ইকবাল হোসাইনের সভাপতিত্বে এ সম্মেলনটি সঞ্চালনা করেন জেলা সেক্রেটারি মাওলানা দেলোয়ার হোসাইন। প্রেস বিজ্ঞপ্তি

এমআই