tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ০৫ সেপ্টেম্বর ২০২৩, ১৬:১৪ পিএম

শান্তকে ‘লম্বা রেসের ঘোড়া’ বললেন কার্তিক


3

এশিয়া কাপ শেষ হয়ে গেল ফর্মের তুঙ্গে থাকা নাজমুল হোসেন শান্তর। ব্যাট হাতে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় এক নম্বরে থাকা শান্ত হ্যামস্ট্রিংইয়ের চোট নিয়ে ফিরবেন দেশে।


শ্রীলংকার বিপক্ষে প্রথম ম্যাচেও ৮৯ রানের ইনিংস খেলেছেন নাজমুল হোসেন শান্ত। দ্বিতীয় ম্যাচে তো সেঞ্চুরিই পেয়েছেন।

ভারতের উইকেটরক্ষক ব্যাটার দীনেশ কার্তিক নাজমুল হোসেনকে লম্বা রেসের ঘোড়া হিসেবে আখ্যা দিয়েছেন। নাজমুল তার প্রতিভাকে পারফরম্যান্সে রূপান্তর করেছেন বলেও মন্তব্য তার।

কার্তিক ঢাকা প্রিমিয়ার লিগে খেলেছিলেন। সেখান থেকেই নাজমুলকে চিনেন।

শান্তকে লম্বা রেসের ঘোড়া আখ্যা দিয়ে কার্তিক বলেন, শান্তকে আমি অনেক আগে থেকে চিনি। আমি বাংলাদেশে ক্লাব ক্রিকেট (ডিপিএল) খেলতে গিয়েছিলাম। আমরা একই দলের হয়ে খেলেছি। সে অনূর্ধ্ব-১৯ দলে খুবই ক্রিকেট খেলেছে। সে জানত তার প্রতিভা আছে। বর্তমানে সেই প্রতিভাকে সে পারফরম্যান্সে রুপান্তরিত করেছে। হ্যাঁ, মাঝেমধ্যে পারফর্ম করতে পারেনি।

তিনি আরও যোগ করেন, তার পরিসংখ্যানই কথা বলছে- ২০২৩ সালে সে খুবই ভালো ক্রিকেট খেলেছে। তার সবসময় স্কিল ও টেকনিক ছিল। আমি নিশ্চিত করে বলতে পারি সে বাংলাদেশ ক্রিকেটের জন্য লম্বা রেসের ঘোড়া হতে চলেছে। তার পরিসংখ্যানও বলছে যে সে আসলে কি করতে পারে।

এদিকে আফগানদের বিপক্ষে ম্যাচে সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন শান্ত এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন। মঙ্গলবার বিসিবি থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। গত রোববার লাহোরে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচেই ব্যাটিংয়ের সময় বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে ব্যাথা অনুভব করেন শান্ত। পরের দিন এমআরআই করানো হয়।

বাংলাদেশ জাতীয় দলের ফিজিও বায়জেদুল ইসলাম খান নাজমুল শান্তর চোটের বিষয়ে বলেন, ‘ব্যাটিংয়ের সময় সে হ্যামস্ট্রিংয়ে ব্যথা অনুভবের কথা জানিয়েছে। ফিল্ডিংও করতে পারেনি। এমআরআই স্ক্যান করে দেখা গেছে তার মাংসপেশি ছিঁড়ে গেছে। সতর্কতা হিসেবে সে এই টুর্নামেন্টে (এশিয়া কাপ) আর খেলবে না এবং সেরে ওঠার প্রক্রিয়া সম্পন্ন করতে দেশে ফিরবে এরপর বিশ্বকাপের প্রস্তুতি নেবে।’

এবি