tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৫ নভেম্বর ২০২২, ২১:৪০ পিএম

চার নেতাকে আটকে রাখায় জামায়াতের নিন্দা


এটিএম মা’ছুম

লক্ষ্মীপুর জেলা জামায়াতের আমির, নায়েবে আমির ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারিসহ চারজন নেতাকর্মীকে অন্যায়ভাবে আটক রাখার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুম।


শুক্রবার (২৫ নভেম্বর) এক বিবৃতিতে তিনি এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি অভিযোগ করে বলেন, ‘বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও লক্ষ্মীপুর জেলা জামায়াতের আমির রুহুল আমিন ভূঁইয়া এবং কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও জেলা নায়েবে আমির এর আর হাফিজ উল্লাহসহ তিনজন নেতাকর্মী একটি মিথ্যা সাজানো মামলায় মহামান্য হাইকোর্ট থেকে জামিনে মুক্ত ছিলেন। ২৫ নভেম্বর তারা আদালতের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে লক্ষ্মীপুর নিম্ন আদালতে হাজিরা দিতে যান। কিন্তু মাননীয় আদালত তাদেরকে জামিন না দিয়ে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

তারা উচ্চ আদালতের জামিনে থাকা সত্ত্বেও নিম্ন আদালত তাদের জেলে পাঠিয়ে জুলুম করেছে উল্লেখ করে বিবৃতিতে জামায়াতের এই নেতা আরও বলেন, দেশের আদালতগুলো যদি স্বাধীনভাবে কাজ করতে পারত, তাহলে তাদেরকে আবার জেলে যেতে হতো না। সরকার তাদেরকে মিথ্যা মামলা দিয়ে জেলে পাঠিয়ে মৌলিক অধিকারের ওপর নগ্ন হস্তক্ষেপ করেছে। যা আইন ও সংবিধানের সুস্পষ্ট লঙ্ঘন।

‘অপর দিকে সরকার ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি জনাব কামালুদ্দিনকে মিথ্যা ও সাজানো মামলায় কারাগারে আটক রেখে তার ওপরও চরম জুলুম করেছে। আমরা এরও তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’ বিবৃতিতে তিনি যোগ করেন।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়ে এ টি এম মা’ছুম বলেন, ‘রুহুল আমীন ভূঁইয়া, এ আর হাফিজ উল্লাহ ও জনাব কামালুদ্দিনসহ জামায়াতে ইসলামীর গ্রেফতার সকল নেতাকর্মীকে অবিলম্বে নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।’

এমআই