tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ০৬ জুন ২০২২, ১১:০১ এএম

ভারতে ভয়াবহ বাস দুর্ঘটনা, নিহত ২৫


Road Accident, Uttarakhand, India-2022

ভারতের উত্তরাখণ্ডে তীর্থযাত্রীদের বহনকারী একটি বাস উল্টে ১৫০ মিটার গভীর খাদে পড়ে অন্তত ২৫ যাত্রীর মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে।


রোববার (৫ জুন) উত্তর কাশীর ডামটায় যমুনাত্রী জাতীয় সড়কে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ডিজিপি অশোক কুমার।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, মধ্যপ্রদেশের পান্না জেলা থেকে যমুনাত্রীর দিকে যাচ্ছিল বাসটি। এতে অন্তত ২৮ জন তীর্থযাত্রী ছিলেন।

বাসটি উত্তর কাশীর ডামটায় যমুনাত্রী জাতীয় সড়কে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারের একটি ঘাটে উল্টে যায়।

সংবাদ পেয়ে পুলিশ এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। শেষ খবর পাওয়া পর্যন্ত, মোট ২২ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

ডিজিপি অশোক কুমার এ ব্যাপারে বলেন, আশঙ্কাজনক অবস্থায় আরও ৬ জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মৃতদের পরিচয় জানারও চেষ্টা চলছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন। হতাহতদের পরিবারকে আর্থিক সহায়তায় ঘোষণা দেওয়া হয়েছে।

এই দুর্ঘটনার সংবাদ পাওয়ার পরই ঘটনায় শোক প্রকাশ করে নিহতদের পরিবারকে ২ লাখ রুপি এবং আহতদের ৫০ হাজার রুপি আর্থিক সাহায্য করার কথা ঘোষণা করেছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

এছাড়া ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। তিনি ব্যক্তিগতভাবে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুশকার সিং ধামির সঙ্গে কথাও বলেছেন।

এক টুইট বার্তায় অমিত শাহ বলেন, ‘উত্তরাখণ্ডে তীর্থযাত্রী বহনকারী একটি বাস খাদে পড়ার ঘটনা ভীষণ দুঃখজনক। আমি মুখ্যমন্ত্রী পুশকার সিং ধামির সঙ্গে কথা বলেছি।

আহতদের উদ্ধারে স্থানীয় প্রশাসন ও এসডিআরএফ সদস্যরা নিযুক্ত হয়েছেন। এরই মধ্যে আহতদের চিকিৎসার জন্য নিকটস্থ হাসপাতালে নেয়া হয়েছে। কেন্দ্রীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীও ঘটনাস্থলে যাচ্ছে।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ভয়াবহ এই সড়ক দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন। এক টুইট বার্তায় তিনি বলেন, প্রতি মুহূর্তে উত্তরাখণ্ড সরকারের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ রাখা হচ্ছে। আহতদের চিকিৎসার সব ধরনের ব্যবস্থা করা হয়েছে।

এইচএন