tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ০৬ জানুয়ারী ২০২৪, ১৯:৪৯ পিএম

সুইডেন বাংলাদেশ কেন্দ্রীয় সংগঠনের শুভ নববর্ষ পালিত


1

সুইডেন বাংলাদেশ কেন্দ্রীয় সংগঠনের উদ্যেগে শুভ নববর্ষ পালিত হয়েছে। সবাইকে নববর্ষের শুভেচ্ছা, পুরোনো বছরের সব দুঃখ ভুলে নতুন বছরের আশা। সুখ-সমৃদ্ধির মধ্য দিয়ে শুরু হোক নতুন বছরের নতুন যাত্রা। নতুন বছরের নতুন দিনগুলো আনন্দে ভরে উঠুক।


দীর্ঘ ১২ মাস পর, এটি আরেকটি বছরের বিদায় এবং একটি নতুন বছরের শুরু। ২০২৩ আমাদের ছেড়ে চলে যাচ্ছে এবং ২০২৪ শুরু হচ্ছে। নতুন বছরের আগমন মানেই নতুন আশা, নতুন স্বপ্ন ও নতুন শুরু।

এ সময় উপস্থিত ছিলেন সুইডেনে বসবাসরত বিশিষ্ট ব্যক্তিত্ব। এ ছাড়া সেখানে ছিলো অনেক শিল্পীর সমাগম।

অনুষ্ঠানের তাৎপর্যপূর্ণ দিক ছিলো সুইডেন বাংলাদেশ দূতাবাসের সর্বতোভাবে সহযোগিতা, তাদের আন্তরিকতা এবং তাদের স্বতস্ফূর্ত অংশগ্রহণ আমাদের গ্র্যান্ড গেট টুগেদারকে নতুন বছরের অনুষ্ঠানের জন্য আরও অনেক বেশি আকর্ষণীয় এবং অনন্য পরিবেশে প্রতিফলিত হয়েছিল। নব বছরের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব মোহাম্মদ আশরাফুল আলম মোহন। তিনি তার বক্তব্যে বলেন, বাংলাদেশ দূতাবাস কেন্দ্রীয় সংগঠনের সাথে সর্বদা আন্তরিক ও নিবিড় সম্পর্ক বজায় রাখবে।

বর্তমান কেন্দ্রীয় সংগঠনের কার্যনির্বাহী কমিটির সভাপতি কেন্দ্রীয় সংগঠনের বিগত দিনে বাংলাদেশ দূতাবাসের উল্লেখযোগ্য ভুমিকা ও কেন্দ্রীয় সংগঠনের জন্মের ইতিহাস তুলে ধরেন।

2

তিনি তার বক্তব্যে উল্লেখ করেন, ১৯৯৫ সালে বাংলাদেশ দূতাবাসের অনুপ্রেরণা ও সহযোগিতায় কেন্দ্রীয় সংগঠনটির জন্ম হয়েছিল। আমরা গভীর কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি সেই সময়ের রাষ্ট্রদূত বীর বিক্রম ব্রিগেডিয়ার গিয়াসউদ্দিন আহমেদকে।

এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সংগঠনের প্রথম কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন মোতাহার হোসেন জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক শাহআলম চৌধুরী। সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে অনুষ্ঠান শুরু করেন কেন্দ্রীয় সংগঠনের সাধারণ সম্পাদক জুলফিকার হায়দার।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, দূতাবাসের প্রথম সচিব আশরাফুল আলম মোহন, মোতাহার হোসেন জাহাঙ্গীর, ডা. হোসেন নেওয়াজ, জুলফিকার হায়দার, মোর্শেদ চৌধুরী বক্স, ওহেদুল বক্স, কাজী হুদা, রিপন চৌধুরী, মোফাক্কর হোসেন মন্টু এবং সংগঠনের সভাপতি শাহআলম চৌধুরী।

3

অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিল্পীরা হলেন রীতা জুলফিকার, ডা. হোসেন নওয়াজ অরূপ, মনসুর আহমেদ, তানভীর বক্স নাবিল, রজব ফাতেহা আলী খান, আকরাম হোসেন ও মোফাকার হোসেন মন্টু। নৃত্য পরিবেশনায় ছিলো আমাদের নৃত্য শিল্পী নুসরাত জাহান।

কবিতা আবৃত্তি করেন আমাদের শিশু শিল্পী মোহাম্মদ মুস্তাফিজুর রহমান এবং আমাদের পুরো অনুষ্ঠানটি অনেক সুন্দর ভাবে সঞ্চালনা করেন মোর্শেদুজ্জামান খান মফিজ।

এছাড়া, আমরা মোতাহের চৌধুরীর কাছে অত্যন্ত কৃতজ্ঞ যিনি আমাদের অনুষ্ঠানটি সুন্দরভাবে উপস্থাপন করার এবং তার রেস্টুরেন্টে সুস্বাদু খাবার পরিবেশন করার সুযোগ দিয়েছেন। অনেক মানুষের সমাগম, উপস্থিতি এবং অনেক শিল্পীর পরিবেশনায় আজকের সাংস্কৃতিক অনুষ্ঠানটি খুবই আকর্ষণীয় ছিল এবং সবাই এই অনুষ্ঠানটি খুব উপভোগ করেছিল।

এনএইচ