tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১৮ অক্টোবর ২০২৩, ২২:৩৭ পিএম

দারুণ ব্যাটিংয়ে ম্যাচসেরা ফিলিপস


new-project-2023-10-18t221804420-20231018221843

আগের ম্যাচটাও আফগানিস্তান জিতেছিল নিজেদের দাপুটে বোলিংয়ে ভর করে। ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের প্রথম অঘটনের জন্ম দিয়েছিল তারা। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচেও প্রত্যাশা ছিল বোলিং লাইনআপ নিয়ে। টস জিতে সে কারণেই হয়ত বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদি।


শুরুতে অবশ্য হতাশই হতে হয়েছে আফগানদের। ১ উইকেট হারিয়ে ২০ ওভারের আগেই ১০০ রান পার করে তারা। কিন্তু এরপরেই যেন কিউই ব্যাটিং লাইনআপে ঝড় তোলেন আফগান বোলাররা। আজমতউল্লাহ ওমরজাই এর জোড়া আঘাতে ফিরে যান দুই সেট ব্যাটার। আর ড্যারেল মিচেলকে ফেরান রশিদ খান। ১ রান তুলতেই নিউজিল্যান্ডরা হারায় তিন উইকেট। ১০৯ রানে ১ উইকেট থেকে ১১০ রানেই হয়ে যায় ৩ উইকেট।

এরপরেই ব্যাট হাতে ত্রাতা বনে যান গ্লেন ফিলিপস। ৪ চার এবং ৪ ছয়ের সাহায্যে তার ৮০ বলে ৭১ রানের ইনিংস নিউজিল্যান্ডকে দিয়েছে বড় সংগ্রহের ভিত। শুরুতে মন্থর থাকলেও শেষদিকে ব্যাট হাতে বড় রকমের ঝড় তুলেছেন এই মিডল অর্ডার ব্যাটার।

তাকে সঙ্গ দিয়েছেন টম ল্যাথাম। কিউই অধিনায়কের ব্যাট থেকে এসেছে ৬৮ রান। তবে ম্যাচ শেষে ইনিংসের গুরুত্ব বিবেচনায় ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পেয়েছেন গ্লেন ফিলিপস।

এনএইচ