tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৪ জুলাই ২০২৪, ১৭:৪৮ পিএম

ছাত্রশিবিরকে জড়িয়ে “সময় টিভি”র মিথ্যা প্রোপাগাণ্ডা ছাড়ানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ


ছাত্রশিবির

চলমান কোটা আন্দোলনকে কেন্দ্র করে ঢাকা জেলা দক্ষিন থেকে শিবির কর্মী গ্রেপ্তার ও মোবাইল জব্দ করে মিথ্যা গল্প সাজিয়ে “শিবির নেতাদের মোবাইল থেকে দেশবিরোধী ম্যাসেজ, ভয়েস ও তথ্য-উপাত্ত পাওয়া গেছে” শিরোনামে সময় টিভি যে খবর প্রচার করেছে তা সর্বৈব মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত। এহেন উদ্দেশ্যমূলক সংবাদ প্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।


এক যৌথ বিবৃতিতে কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম বলেন, দেশের বহুল প্রচারিত সময় টিভির এ ধরনের প্রতিবেদন জাতির জন্য হতাশাজনক। আমরা সময় টিভি সহ গণমাধ্যম গুলোকে দায়িত্বশীল ভূমিকা পালন করার আহবান জানাচ্ছি।

নেতৃবৃন্দ বলেন, আওয়ামী লীগ তার অপকর্ম ঢাকতে বিভিন্ন গণমাধ্যমকে ঢাল হিসেবে ব্যবহার করেছে। সর্বশেষ তারা ক্ষমতার গদি বাঁচাতে দেশব্যাপী কারফিউ জারি করেছে, ইন্টারনেট ব্লাক আউট করেছে। সেই সাথে সাধারণ শিক্ষার্থীদের চলমান আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করতেই ছাত্রশিবিরকে পরিকল্পিতভাবে জাড়ানোর চেষ্টা করছে সরকার। আর সময় টিভি নগ্নভাবে আওয়ামী এজেন্ডা বাস্তায়ন করে যাচ্ছে, যা দু:খজনক। প্রচারিত সংবাদে ”আটক শিবির নেতাদের মোবাইল থেকে দেশবিরোধী ম্যাসেজ, ভয়েস ও তথ্য-উপাত্ত পাওয়া গেছে” শিরোনামে যে তথ্য প্রচার করেছে তা সম্পুর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত। ছাত্রশিবিরের সাথে এর দূরতম কোনো সম্পর্ক নেই।

নেতৃবৃন্দ আরো বলেন, ছাত্রশিবির দেশের মেধাবী শিক্ষার্থীদের একটি দায়িত্বশীল সংগঠন। ছাত্রশিবির সবসময় শান্তিপূর্ণ আন্দোলনে বিশ্বাসী। সাধারণ শিক্ষার্থীদের চলমান নিয়মতান্ত্রিক আন্দোলনে ছাত্রশিবির সব সময়ই শিক্ষার্থীদের পাশে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে।

নেতৃবৃন্দ চলমান আন্দোলনে ছাত্র-জনতা হত্যাকান্ডের সাথে জড়িতদের বিচার দাবী করেন। সেই সাথে দেশে সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে দেশবাসীর প্রতি আহবান জানান।

এমএইচ