tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
স্বাস্থ্য প্রকাশনার সময়: ২৭ ফেব্রুয়ারি ২০২২, ১৯:৩১ পিএম

১ কোটি ২০ লাখ টিকা দেয়া হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী


স্বাস্থমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন একদিনে ১ কোটি ২০ লাখ মানুষকে টিকা দেওয়া হয়েছে। তিনি আরও মন্তব্য করে বলেন, এর মধ্য দিয়ে লক্ষ্যমাত্রার বেশি মানুষকে টিকার আওতায় আনা সম্ভব।


নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন একদিনে ১ কোটি ২০ লাখ মানুষকে টিকা দেওয়া হয়েছে। তিনি আরও মন্তব্য করে বলেন, এর মধ্য দিয়ে লক্ষ্যমাত্রার বেশি মানুষকে টিকার আওতায় আনা সম্ভব।

রোববার (২৭ ফেব্রুয়ারী) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৪২তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ পাওয়া চার হাজার চিকিৎসকের ওরিয়েন্টেশন প্রোগ্রামে জাহিদ মালেক এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শনিবার সব মিলেয়ে আমরা এক কোটি ২০ লাখ মানুষকে টিকা দিতে পেরেছি। এর মধ্যে এক কোটি ১১ লাখ লোককে দেওয়া হয়েছে প্রথম ডোজ। বাকিদের দ্বিতীয় ডোজ। মোট জনসংখ্যার ৭৩ শতাংশ মানুষকে টিকা দেওয়া হয়েছে।

মন্ত্রী আরও ব‌লেন, গত পাঁচ বছ‌রে ১৫ হাজার চি‌কিৎসক ও ২০ নার্স নি‌য়োগ দেওয়া হ‌য়ে‌ছে। এনথিওল‌জিস্ট ও ল‌্যাব টেক‌নেশিয়ান নি‌য়োগ দেওয়া হ‌বে।

অনুষ্ঠানে আরও উপস্তিত ছিলেন স্বাস্থ্যসচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার খোরশীদ আলম অতিরিক্ত মহাপরিচালক আহমেদুল কবীর প্রমুখ।

এইচএন