tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ২৯ জুলাই ২০২৪, ১৪:১৩ পিএম

বিকেলে শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে বসছেন বিশ্ববিদ্যালয় শিক্ষকরা


teacher-20240729135353

সর্বজনীন পেনশন স্কিম প্রত্যাহারের দাবিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক ব্যর্থ হওয়ার পর এবার শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী শিক্ষকদের সঙ্গে বৈঠকে বসছেন বিশ্ববিদ্যালয় শিক্ষকরা।


সোমবার (২৯ জুলাই) বিকেল ৪টায় শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ সভা হওয়ার কথা রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের। তিনি জানান, বিকাল ৪টায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে বসবেন শিক্ষামন্ত্রী।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম বলেন, আজ বিকেলে শিক্ষামন্ত্রীর সঙ্গে শিক্ষকরা সভায় বসছেন।

এর আগে এই ইস্যুতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে তাদের বৈঠক হয়। কিন্তু সমাধান না আসায় ফের আন্দোলন চালু রাখেন তারা। এবার শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী শিক্ষকদের সঙ্গে বৈঠকে বসছেন।

গত ১ জুলাই থেকে ক্লাস-পরীক্ষা বন্ধ করে কর্মবিরতিতে যান দেশের ৩৯টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ডাকে এ কর্মসূচি পালন করছেন তারা। এ ইস্যুতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গেও বৈঠক হয় তাদের। তবে সমাধান না আসায় আন্দোলন অব্যাহত রাখেন তারা।

এর আগে টানা ১৫ দিন অবস্থান কর্মসূচি করলেও দাবি আদায় হয়নি শিক্ষকদের। পরবর্তীতে ১৫ জুলাই কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সংঘাত শুরু হলে বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যায়। এরপর থেকে মাঠের কর্মসূচিতে ছিলেন না শিক্ষকরা।

এনএইচ