tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৪ ডিসেম্বর ২০২৩, ১১:৪১ এএম

কথিত নির্বাচন বাতিল না হওয়া পর্যন্ত জনগণ রাজপথ ছাড়বে না : মাহফুজুর রহমান


01

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান বলেছেন, কথিত নির্বাচন বাতিল না হওয়া পর্যন্ত জনগণ কোনোভাবেই রাজপথ ছাড়বে না। তিনি আগামী ৭ জানুয়ারি কথিত নির্বাচন প্রতিহত করতে সকলকে রাজপথে নেমে আসার আহবান জানিয়েছেন।


রোববার (২৪ ডিসেম্বর) রাজধানীর কল্যাণপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মিরপুর অঞ্চলের অবরোধ ও বিক্ষোভ মিছিল পরবর্তী পথসভায় তিনি এসব কথা বলেন। বিক্ষোভ মিছিলটি কল্যাণপুরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পথসভার মাধ্যমে শেষ হয়।

তিনি বলেন, সরকারের সাজানো, পাতানো ও প্রহসনের নির্বাচন প্রতিহত করতে বীর জনতা স্বতঃস্ফূর্তভাবে রাজপথে নেমে এসেছে। তারা সর্বাত্মক অবরোধের মাধ্যমে সারাদেশ অচল করে দিয়ে পাতানো নির্বাচনের প্রতি গণঅনাস্থা জানিয়েছে।

05

মাহফুজুর রহমান বলেন, সরকার অপশাসন-দুঃশাসনের কারণে গণবিচ্ছিন্ন হয়ে অবৈধ ক্ষমতা টিকে রাখার জন্য নানাবিধ ষড়যন্ত্রের আশ্রয় নিয়েছে। তারা আদালতের রায়ে ধোঁয়া তুলে জাতীয় ঐক্যমতের ভিত্তিতে প্রতিষ্ঠিত নির্বাচনকালীন কেয়ারটেকার পদ্ধতি বাতিল করে দেশে কৃত্রিমভাবে রাজনৈতিক সঙ্কট তৈরি করেছে।

তিনি বলেন, সরকার রাজনৈতিক ময়দানকে প্রতিপক্ষমুক্ত করার জন্যই বর্ষীয়ান রাজনীতিক ও আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ বরেণ্য জাতীয় নেতাদের সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতার করে গোটা দেশকেই অঘোষিত কারাগারে পরিণত করেছে।

06

তিনি সরকারকে শুভবুদ্ধির পরিচয় দিয়ে ঘোষিত তফসিল বাতিল, অবিলম্বে পদত্যাগ করে কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর ও আমীরে জামায়াতসহ জাতীয় নেতাদের নিঃশর্ত মুক্তি দেয়ার আহবান জানান। অন্যথায় সরকারকে তাদের পাপের জন্য প্রায়াশ্চিত্ত করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য অ্যাডভোকেট আ. হামিদ, জামায়াত নেতা অ্যাডভোকেট আ.রাকিব, জামায়াত নেতা ইমরান হোসেম, ছাত্রনেতা হিশাম আব্দুলাহ প্রমুখ।

প্রহসনের নির্বাচন বর্জন, ভোটারদের ভোটদান থেকে বিরত, বিরোধীদলবিহীন কথিত নির্বাচন প্রত্যাখান এবং দেশের হারানো গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার দাবিতে কেন্দ্র ঘোষিত অবরোধ কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর রাজধানীর বিভিন্ন স্থানে অবরোধ মিছিল করেছে।

07

ফার্মগেট : রাজধানীর ফার্মগেটে শান্তিপূর্ণ মিছিল,পিকেটিং ও সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ঢাকা মহানগরী উত্তরের হাতিরঝিল-তেজগাঁ অঞ্চলের কর্মীরা। সংগঠনের ঢাকা মহানগরী উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকারের নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন জামায়াত ফরিদ আহমেদ, মিয়া মুহাম্মদ তৌফিক, আ.হক, ছাত্রনেতা সাইফুল ইসলাম প্রমুখ।

মিরপুর : কাফরুল অঞ্চলের মিরপুর পূর্ব থানার উদ্যোগে অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য টুটুলের নেতৃত্বে অনুষ্ঠিত মিছিলটি ৬০ ফুট রাস্তায় শুরু হয়ে কাশেমের দোকান মোড়ে এসে শেষ হয়। মিছিলে উপস্থিত ছিলেন মহানগরী উত্তরের মজলিসে শূরা আবু শরিফ, শ্রমিক নেতা মিজানুর রহমান, ছাত্র নেতা নাজমুল, জামায়াত নেতা ওয়াহিদুল আলম, আবু জুবায়ের, হানিফ খান প্রমূখ।

উত্তরা : রাজধানীর উত্তরা এলাকায় বিক্ষোভ মিছিল করেছে উত্তরা অঞ্চলের নেতাকর্মীরা। সকালে ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরার সদস্য এস.কে. রতন ও মো. সলিমের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণের করে। মিছিলে জামায়াত ও ছাত্রশিবিরের বিভিন্ন থানা এবং ওয়ার্ডের নেতৃবৃন্দের পাশাপাশি বহু কর্মী-সমর্থক উপস্থিত ছিলেন।

মোহাম্মদপুর : অবরোধের সমর্থনে মোহাম্মদপুর মিছিল বের করে। ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য মশিউর রহমানের নেতৃত্বে মিছিলে আরো উপস্থিত ছিলেন সিরাজুল ইসলাম, এম এন হক, মোহাম্মদ মাসুম প্রমুখ।

শেওড়াপাড়া : কাফরুল অঞ্চলের কাফরুল দক্ষিণ থানার উদ্যোগে অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল হয়েছে। ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আবু তৈয়বের নেতৃত্বে অনুষ্ঠিত মিছিলটি শেওড়াপাড়া এলাকায় অনুষ্ঠিত হয়। মিছিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্রনেতা ইয়াসিন, জামায়াতের থানা সেক্রেটারি মুসআব মুহাইমিন, আমিনুল ইসলাম, তাজুল ইসলাম প্রমুখ।

মালিবাগ : অবরোধের সমর্থনে রাজধানীর মালিবাগে মিছিল, পিকেটিং করেছে জামায়াতে ইসলামী হাতিরঝিল থানার কর্মীরা। ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য এম এইচ রহমানের নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন জামায়াত নেতা আবু সাদিক, আনোয়ার হোসেন, ছাত্রনেতা এফ রহমান প্রমুখ।

শেরেবাংলা নগর : শেরেবাংলানগর এলাকায় শান্তিপূর্ণ বিক্ষোভ ও অবরোধ কর্মসূচি পালন করা হয়। শেরেবাংলা নগর উত্তর থানা সেক্রেটারি অ্যাডভোকেট আবু সালেহীনের নেতৃত্বে অবরোধ কর্মসুচি অনুষ্ঠিত হয়। এতে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন ওয়ার্ডের সভাপতি ও অন্য নেতৃবৃন্দ।

রামপুরা : রামপুরা এলাকায় শান্তিপূর্ণ বিক্ষোভ ও অবরোধ কর্মসূচি পালন করা হয়। ঢাকা মহানগরী মজলিশে শূরা সদস্য, রামপুরা থানা আমির আবু রাকিবের নেতৃত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য জে রহমান, ডি, উদ্দিন, থানা শিবির নেতা নাঈম প্রমুখ।

ভাষানটেক : অবরোধের সমর্থনে মিছিল ও ভাষানটেক থানার প্রবেশমুখে অবরোধ করেন জামায়াত নেতা- কর্মীরা। ঢাকা মহানগরী মজলিশে শূরা সদস্য ও ভাষানটেক থানা আমির মাওলানা দ্বীন মোহাম্মদ হাবীবের নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য মাওলানা এম হোসাইন, এস এম রেজা, অ্যাডভোকেট আব্দুল্লাহ, সৈয়দ আর ইসলাম, এফ আহমেদ, তাহের, জয় হাসান,এফ হোসাইন প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি