tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৬ জুলাই ২০২৩, ২১:৩৫ পিএম

জামায়াত শান্তিপূর্ণ উপায়ে কর্মসূচি বাস্তবায়ন করতে চায়: মাওলানা আবদুল হালিম


৯

‘জামায়াত শান্তিপূর্ণ উপায়ে আন্দোলনের ঘোষিত কর্মসূচি বাস্তবায়ন করতে চায়। সরকার দিশেহারা হয়ে বল প্রয়োগের মাধ্যমে আন্দোলন দমানোর দুঃস্বপ্নে মেতে উঠেছে।’


বুধবার (২৬ জুলাই) রংপুর-দিনাজপুর অঞ্চলের পাঁচ জেলা যথাক্রমে দিনাজপুর উত্তর, দিনাজপুর দক্ষিণ সাংগঠনিক জেলা, রংপুর জেলা, ঠাকুরগাঁও ও গাইবান্ধা জেলার দায়িত্বশীলদের এক বিশেষ দায়িত্বশীল সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ও রংপুর-দিনাজপুর অঞ্চল পরিচালক মাওলানা আবদুল হালিম এ কথা বলেন।

তিনি আরও বলেন, মানুষের ভোটাধিকার ও মানবাধিকার প্রতিষ্ঠার সংগ্রাম ও সংবিধান স্বীকৃত সভা-সমাবেশ করতে সরকার বাঁধা দিচ্ছে। জামায়াতে ইসলামী সিলেট ও চট্টগ্রামে শান্তিপূর্ণভাবে সমাবেশ করার জন্য প্রশাসনের সহযোগিতা চেয়েছিলো। কিন্তু প্রশাসন গণতান্ত্রিক কর্মসূচি পালন করতে না দিয়ে সাংবিধানিক অধিকারের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে। মূলত কর্তৃত্ববাদী সরকার পুলিশকে ব্যবহার করে সভা-সমাবেশ করতে না দিয়ে প্রকারান্তরে গণতন্ত্র পুনরুদ্ধার ও কেয়ারটেকার সরকারের চলমান আন্দোলনকে স্তব্ধ করতে চায়। জামায়াত অতীতে স্বৈরাচারের বিরুদ্ধে এবং ইসলাম বিরোধী সকল ষড়যন্ত্র জনগণকে ঐক্যবদ্ধ করে প্রতিরোধ করেছে।

তিনি বলেন, বর্তমান জালেম সরকার আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ পাঁচজন শীর্ষ নেতা, বিশ্বনন্দিত আলেমে দীন মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীসহ অসংখ্য আলিম-উলামাকে ষড়যন্ত্রমূলক বানোয়াট মামলা দিয়ে দীর্ঘ দিন কারাগারে আটক করে রেখেছে। আমরা তাঁদের নিঃশর্ত মুক্তি দাবি করছি।

মাওলানা আবদুল হালিম আন্দোলনের ঘোষিত কর্মসূচি সফল বাস্তবায়নের লক্ষ্যে তৃণমূলের নেতাকর্মী ও সকল শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধ করার জন্যে উপস্থিত দায়িত্বশীলদের প্রতি আহ্বান জানান।

বিশেষ দায়িত্বশীল সভায় আরো উপস্থিত ছিলেন রংপুর-দিনাজপুর অঞ্চলের সহকারী পরিচালক অধ্যক্ষ মাওলানা মমতাজ উদ্দিন, অঞ্চলের টিম সদস্য ও পঞ্চগড় সদরের সাবেক উপজেলা চেয়ারম্যান মাওলানা আব্দুল খালেক, অঞ্চল টিম সদস্য ও নীলফামারী জেলা আমির মো: আব্দুর রশীদ, দিনাজপুর দক্ষিণ সাংগঠনিক জেলা আমির মো: আনোয়ারুল ইসলাম, দিনাজপুর উত্তর সাংগঠনিক জেলা আমির অধ্যক্ষ আনিসুর রহমান, ঠাকুরগাঁও জেলা আমির মাওলানা আব্দুল হাকিম, রংপুর জেলা আমির ও মিঠাপুকুর উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যাপক গোলাম রব্বানী এবং গাইবান্ধা জেলা আমির ও সদর উপজেলার সাবেক চেয়ারম্যান মো: আব্দুল করিম প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি