tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৪ মে ২০২২, ১২:৪১ পিএম

বাউফলে হত-দরিদ্রদের আবাসন নিশ্চিত করা গেলে জীবনযাপন সহজ হবে : ড. মাসুদ


Photo

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি, বাউফল উন্নয়ন ফোরামের চেয়ারম্যান ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, বাউফলের হত-দরিদ্রদের আবাসন নিশ্চিত করা গেলে এসব মানুষের জীবনযাপন সহজ হবে। সাধারণ অসচ্ছল যুবকদের কাজে কর্মে জরুরি প্রয়োজনে বাহন হিসেবে সাইকেল যাতায়াত ব্যবস্থাকে সহজ করবে। সাথে দরিদ্রদের গৃহ আবাসস্থল নিশ্চিত করা গেলে এলাকার অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যমাত্রাও অর্জিত হবে ইনশাআল্লাহ। সমাজের মানুষের আর্থ-সামাজিক অবস্থার ইতিবাচক পরিবর্তনের মাধ্যমে জীবন মানের সার্বিক উন্নয়ন এবং সকল ন্যায্য নাগরিক অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে একটি সুখি সমৃদ্ধ সমাজ গড়ে তোলা যায়। আমরা সে স্বপ্ন নিয়েই বাউফলের মানুষের কল্যাণে সকল প্রচেষ্টা অব্যহত রেখেছি।


ঈদুল ফিতর পরবর্তী সময়ে বাউফল উপজেলা এলাকায় বাউফল উন্নয়ন ফোরাম- ফাউন্ডেশন ও  জামায়াতে ইসলামী বাউফল উপজেলার উদ্যোগে আয়োজিত ঈদ পুনর্মিলনী, গৃহায়নে আর্থিক সহযোগিতা ও যুব সমাজের মাঝে সাইকেল বিতরণ কর্মসূচির পৃথক পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জামায়াতের বাউফল উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, ছাত্রশিবিরের বাউফল উপজেলা নেতৃবৃন্দ সহ স্থানীয় জামায়াত, বাউফল উপজেলার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাধারণ বিপুল সংখ্যক মানুষ।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, বাউফলে প্রাকৃতিক দূর্যোগ সহ নানা ভাবে ক্ষতিগ্রস্থ দরিদ্র ঘর বাড়ী গৃহহীন মানুষদের পরিবারবর্গ নিয়ে যাতে করে মাথা গোঁজার মত গৃহ আবাসস্থল মানুষ পায় সে চেষ্টা আমরা করে যাচ্ছি। আমরা আমাদের প্রিয় বাউফলকে গোটা বাংলাদেশের মধ্যে সমৃদ্ধ জনপদ হিসেবে গড়তে চাই। এজন্য বাউফলের জনগণের সর্বপ্রথম এলাকার কল্যাণে সঠিক নেতৃত্ব বাছাই করে নিতে হবে।

ড. মাসুদ আরও বলেন,শিক্ষাই জাতির মেরুদন্ড। যে জাতি যত বেশী শিক্ষিত হতে পেরেছে, সে জাতি এলাকা তত বেশী উন্নত হতে পেরেছে। তাই একটি উন্নত বাউফল উপজেলা গঠনের লক্ষ্যে শিক্ষার উন্নয়ন ও বিস্তারের জন্যে প্রয়োজনীয় স্কুল, কলেজ, মাদ্রাসা, প্রশিক্ষণ ইনস্টিটিউট, প্রাথমিক ও গণশিক্ষাকেন্দ্র, মসজিদ/মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কেন্দ্র, গণপাঠাগার ইত্যাদি স্থাপন ও পরিচালনা করার পরিকল্পনা আমরা হাতে নিয়েছি। এসব কাজ বাস্তবায়নে জনগণের সমর্থন প্রয়োজন। (প্রেস বিজ্ঞপ্তি)

এইচএন