tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ০১ অক্টোবর ২০২৩, ১৬:১৪ পিএম

ঝাড়ু হাতে রাস্তা পরিষ্কারে নামলেন মোদি


১

গান্ধী জয়ন্তি উপলক্ষে পুরো ভারতব্যাপী এক ঘণ্টা চালানো হয়েছে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম। আর এই কার্যক্রমে ঝাড়ু হাতে রাস্তা পরিষ্কার কাজে নেমেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।


মোদির সঙ্গে রাস্তায় ঝাড়ু দিতে দেখা যায় ফিটনেস ইনফ্লুয়েন্সার অঙ্কিত বাইয়াপুরিয়াকে। ঝাড়ু দেওয়ার সময় অঙ্কিতের কাছ থেকে ফিটনেস সংক্রান্ত বিভিন্ন টিপসও নেন মোদি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অফিসিয়াল এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্ট থেকে এ সংক্রান্ত একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। মোদি ছাড়াও বিজেপির বেশ কয়েকজন নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী দেশের বিভিন্ন অঞ্চলে এই পরিষ্কার কার্যক্রমে অংশ নেন।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আহমেদাবাদে আর বিজেপি প্রধান জেপি নাড্ডা দিল্লিতে ঝাড়ু হাতে রাস্তায় নেমেছিলেন।

‘মান কি বাতের’ সাম্প্রতিক এক এপিসোডে মোদি দেশবাসীর প্রতি ১ অক্টোবর ‘স্বচ্ছতার জন্য স্বেচ্ছাশ্রম’ দেওয়ার আহ্বান জানান। তিনি ওই সময় আরও জানান, এই কাজটি করার মাধ্যমে মহাত্মা গান্ধীর জন্মবার্ষিকীর প্রাক্কালে তার প্রতি ‘স্বেচ্ছাভক্তি’ প্রদর্শিত হবে।

রাজনৈতিক দলের নেতা-কর্মী ছাড়াও মোদির এ আহ্বানে সাড়া দেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা ও তারকা ক্রিকেটার বিরাট কোহলি। তারা সাধারণ মানুষকে আহ্বান জানান, ‘এক তারিখ, এক ঘণ্টা ও এক সাথে’ যেন সবাই এই অভিযানে অংশ নেন এবং পরিষ্কার পরিচ্ছন্নতার ক্ষেত্রে ভূমিকা রাখেন। সূত্র: এনডিটিভি

এমআই