tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২১ জুলাই ২০২৩, ১৫:৩৯ পিএম

‘বিএনপিকে বাদ দিয়ে নির্বাচনের পরিকল্পনা মানবাধিকারবিরোধী’


১

বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান বলেছেন, বিএনপিকে বাদ দিয়ে নির্বাচনের পরিকল্পনা করে কোনো লাভ নাই। আওয়ামী লীগ কীভাবে নির্বাচন করবে সেটা বিএনপি বিবেচনা করবে। বিএনপিকে বাদ দিয়ে নির্বাচনের পরিকল্পনা মানবাধিকারবিরোধী কাজ।


শুক্রবার (২১ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ইয়ুথ ফোরাম কর্তৃক আয়োজিত রক্তাক্ত বাংলাদেশ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ভাইস চেয়ারম্যান বলেন, বিএনপির পদযাত্রায় হামলা হয়েছে কেন? সজীবকে হত্যা করা হলো কেন? আমাদের ওপর কেন এত অত্যাচার? তার কারণ মাত্র একটি, তা হলো স্বাধীন দেশে সুষ্ঠু নির্বাচন চাওয়া। সকলের ভোট নিশ্চিতকরণ চাওয়া।

তিনি আরও বলেন, ১৪ ও ১৮ সালের নির্বাচন হলো দেশের কলঙ্ক। আওয়ামী লীগকে বলতে চাই, ভোট ছাড়া ক্ষমতায় এলেন সংবিধানের কোন আর্টিকেলে? আসলে দেশের ভোটের ওপর সরকারের শকুনির নজর পড়েছে। সে নজরে তারা আরেকটি নির্বাচন করতে চায়।

তিনি বলেন, বিএনপিকে বাদ দিয়ে তার নির্বাচন করেন কারণ, নির্বাচনে তারা ১০ ভাগ ভোটও পাবে না। ঢাকা ১৭ এর নির্বাচনে ভোট পড়েছে ১১ ভাগ। কিন্তু সাবেক ইসি বলেছেন, ভোট পড়েছে মূলত ছয় ভাগ, তার মধ্যে তিন ভাগই পেয়েছে হিরো আলম। অথচ তাকেও সরকার সহ্য করতে পারে নাই। বিএনপির তো ৮০ ভাগ সমর্থন রয়েছে, তাহলে কীভাবে সরকার তা সহ্য করবে?

সভায় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির, ইয়ুথ ফোরামের সভাপতি সাইদূর রহমান প্রমুখ।

এমআই