tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ১০ মে ২০২৩, ১৬:৪১ পিএম

ইমরান খানের রিমান্ডের রায় আপাতত স্থগিত


11

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে আদালতে তোলার পর ১৪ দিনের রিমান্ড চায় দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টেবলিটি ব্যুরো (এনএবি)। কিন্তু রিমান্ডের এই রায় আপাতত স্থগিত রেখেছে আদালত। অর্থাৎ এখনই তার রিমান্ডের ব্যাপারে সিদ্ধান্ত আসছে না।


পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি অর্ডিন্যান্স, ১৯৯৯-এর নতুন সংশোধনীতে যে কোনো আদালত প্রদত্ত শারীরিক রিমান্ডের সময়কাল ৯০ দিন থেকে কমিয়ে ১৪ দিন করা হয়েছে।

এর আগে এনএবি সূত্র জানায়, আমরা আদালতের কাছে ইমরান খানের সর্বোচ্চ ১৪ দিনের শারীরিক রিমান্ড চাইবো। আদালত অন্তত চার-পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করবেন বলে আশা করা যায়।

এদিকে ইমরান খানের পর তেহরিক-ই-ইনসাফের আরও এক শীর্ষ নেতাকে গ্রেফতার করা হয়েছে। এবার দলটির মহাসচিব আসাদ ওমরকে গ্রেফতার করেছে দেশটির কাউন্টার টেরোরিজম বিভাগ। ইমরান খানকে যে আদালতের প্রাঙ্গণ থেকে গ্রেফতার করা হয়েছে তাকেও সেখান থেকে তুলে নেওয়া হয়।

প্রতিবেদনে বলা হয়, কাউন্টার টেরোরিজমের কর্মকর্তারা ইসলামাবাদ হাইকোর্ট বার রুমের বাইর থেকে আসাদ ওমরকে গ্রেফতার করে। সেখানে তিনি অন্য পিটিআই নেতাদের সঙ্গে ছিলেন। তাদের মূল উদ্দেশ্য ছিল আগেই গ্রেফতার হওয়া ইমরান খানের সঙ্গে দেখা করার জন্য আবেদন করা।

এবি