tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১০ এপ্রিল ২০২২, ১২:১০ পিএম

বাজার নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ, রমজানে মানুষ দুর্বিষহ জীবন যাপন করছে : মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া


Photo News Monjurul (DCS 9 April 2022) (1)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া আজ রাজধানীর সবুজবাগ এলাকায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নগরীর অস্বচ্ছল পরিবারের মাঝে ইফতার ও সাহরির ফুড প্যাকেট বিতরণ করেন। জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের সবুজবাগ দক্ষিণ থানার উদ্যোগে সাহরি ও ইফতার বিতরণ অনুষ্ঠানে থানা আমীর আবু মাহির সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন সবুজবাগ জোনের সহকারী পরিচালক আবু নাবিল, থানা সেক্রেটারি কামরুল হাসান রিপন, থানা কর্মপরিষদ সদস্য মাওলানা আনোয়ার হোসেন, নাসির উদ্দীন প্রমূখ নেতৃবৃন্দ।


মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া বলেন, সরকার বাজার নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হওয়ায় পবিত্র রমজান মাসেও দেশের মানুষ দুর্বিষহ জীবন যাপন করছে। দ্রব্যমূল্যের উর্ধগতির ফলে অসহায় ও সুবিধা বঞ্চিত মানুষ সারাদিন সিয়াম সাধনার পরে সন্ধ্যা বেলায়ও পরিবারের মুখে সামান্য ইফতার তুলে দিতে পারছেনা।

Photo News Monjurul (DCS 9 April 2022) (2)

সারাদিন হাড়হাঙ্গা পরিশ্রম করেও দেশের এসব মানুষ আজ চরম আর্থিক সংকটের মধ্য দিয়ে জীবন যাপন করছে। এসময় তাদের পাশে পর্যাপ্ত সহযোগিতা নিয়ে রাষ্ট্রের দাঁড়ানো উচিৎ ছিলো কিন্তু দুঃখজনক হলেও সত্য যে এ ব্যাপারে সরকার সম্পুর্ণ উদাসীনতার পরিচয় দিয়েছে।

মূলত ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতা কুক্ষিগত করায় জনগণের কাছে তাদের কোন দায়বদ্ধতা নাই। সরকারের সীমাহীন দুর্নীতি ও লুটপাটের কারণে দেশ আজ নানাভাবে বিপর্যস্ত। এমতাবস্থায় অসহায় বঞ্চিত মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে ইসলামের সুমহান আদর্শের ভিত্তিতে একটি কল্যাণরাষ্ট্র গঠনের কোন বিকল্প নেই। যেখানে মানুষ তার মৌলিক অধিকার ফিরে পাবে এবং মানবতার পাশে সকলে দাঁড়াবে।

মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া আরও বলেন, জামায়াতে ইসলামী এদেশকে একটি সুখী সমৃদ্ধ ও কল্যাণকর রাষ্ট্র হিসেবে গড়ে তোলার লক্ষে কাজ করে যাচ্ছে। সেই লক্ষ্য বাস্তবায়নের জন্য প্রতিষ্ঠার পর থেকে অদ্যবধি দেশের প্রতিটি দূর্যোগ ও সংকটে অসহায় মানুষের পাশে থেকে তাদের মানবিক সহযোগিতা প্রদান করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আমরা রাজধানীর সবুজবাগে অসহায় মানুষের দুর্দশা লাঘবে আমাদের সীমিত সামর্থ সহযোগিতা নিয়ে এগিয়ে এসেছি।

আগামী দিনেও আমাদের এই কল্যাণকামী কর্মসূচী অব্যাহত থাকবে। ইনশাআল্লাহ। তিনি বৈষম্য ও শোষন মুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে জামায়াতে ইসলামীর পতাকাতলে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার উদাত্ত আহ্বান জানান। ( প্রেস বিজ্ঞপ্তি )


এইচএন