tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১১ জানুয়ারী ২০২৪, ২০:৩৮ পিএম

ছাত্রশিবিরকে দেশ ও জাতি গড়ার কাজকে এগিয়ে নিয়ে যেতে হবে : ড. মাসুদ


Photo News Masud(JDCS 11 Jan 2024) (1)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, শত প্রতিকূলতার মাঝেও ছাত্রশিবিরকে দেশ ও জাতি গড়ার কাজকে এগিয়ে নিয়ে যেতে হবে ।


বৃহস্পতিবার ( ১১ জানুয়ারি ) বাংলাদেশের ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী পূর্ব শাখার পরামর্শ সভার প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

প্রধান অতিথির বক্তব্যে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, আওয়ামী সরকার পরিকল্পিতভাবে দেশের শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিচ্ছে। ছাত্রসমাজকে অনৈতিক শিক্ষায় ধাবিত করা হচ্ছে। পরবর্তী প্রজন্ম দেশ ও জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে না পারে সেই ষড়যন্ত্র হচ্ছে। শিক্ষা ব্যবস্থাকে পঙ্গু করে দিয়ে আগামীর সম্ভাবনাকে পুরোপুরি শেষ করে দেওয়া হচ্ছে। দেশের নেতৃত্বকে মেধাশূন্য করতে তরুণ প্রজন্মের হাতে খাতা-কলমের পরিবর্তে অস্ত্র ও মাদক তুলে দেওয়া হয়েছে। দেশের শিক্ষাপ্রতিষ্ঠান গুলোকে মেধা বিকাশের পরিবর্তে সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত করা হয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির এদেশের ছাত্রসমাজের মাঝে ইসলামী আদর্শ ও মূল্যবোধের আলোকে কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীদের মেধা বিকাশের পাশাপাশি তাদের নৈতিক অবক্ষয়ের হাত থেকে রক্ষা করে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলছে। ৯০ ভাগ মুসলমানের এই বাংলাদেশে ইসলাম হচ্ছে সকল কাজ ও কর্মের মূল ভিত্তি। ইসলামী আদর্শ ও মূল্যবোধ যত শক্তিশালী হবে এদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও সামাজিক মূল্যবোধ ততই অটুট থাকবে। শত প্রতিকূলতা ও ষড়যন্ত্রের মাঝেও ছাত্রশিবিরের নেতাকর্মীদের দেশ ও জাতি গড়ার এই কাজকে সামনে এগিয়ে নিয়ে যেতে হবে।

তিনি বলেন, একজন মহিলার ইচ্ছা পূরণের খেলায় আজ পুরো বাংলাদেশের জনগণ জিম্মি হয়ে গেছে। প্রহসনের নির্বাচনে কে জিতবে কে হারবে তা অনেক আগেই ঠিক করে রাখা হয়েছিল। জামায়াতের পক্ষ হতে আমরা একথা অনেক আগে থেকেই দেশবাসীকে জানিয়ে জনসচেতনতা সৃষ্টি করেছি। আজ আওয়ামী লীগের পদধারী ব্যক্তিরাই তামাশার নির্বাচনের পরে বঞ্চিত হয়ে মিডিয়ার মাধ্যমে জাতির সামনে সেই সত্য তুলে ধরেছে। জামায়াতে ইসলামী এদেশের মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। জনগণের অধিকার আদায়ে আন্দোলন সংগ্রাম করে যাচ্ছে।

আধিপত্যবাদের বিরুদ্ধে সোচ্চার ভুমিকা পালন করছে। একারণেই এই তাবেদার ফ্যাসিস্ট সরকার জামায়াতে ইসলামীর নিবন্ধন ছিনিয়ে নিয়েছে, বিগত ১৫ বছর ধরে জুলুম নিপীড়ন চালিয়ে আসছে। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, জামায়াত-শিবিরের উপর জুলুম নির্যাতন চালিয়ে আমাদের কন্ঠরোধ করা যাবেনা। বরং দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ করে জনগণের অধিকার আদায় ও দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় অতন্দ্র প্রহরীর ভুমিকা পালন করে যাবে ইনশাআল্লাহ।

বাংলাদেশের ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী পূর্ব শাখার পরামর্শ সভার প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয় । অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ। ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী পূর্ব শাখার সভাপতি তাকরিম হাসানের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী পুর্বের সাবেক সভাপতি আবুল খায়ের, সাংগঠনিক সম্পাদক আসিফ আব্দুল্লাহ, শার সেক্রেটারীয়েট সদস্য সাইফুল ইসলাম, তাজুল ইসলাম, মুর্তজা ফাহিম শামিম প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি