tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৩ ডিসেম্বর ২০২৩, ২১:৫১ পিএম

প্রহসনের নির্বাচন বর্জনের আহ্বানকে সমর্থন জানিয়ে ছাত্রশিবির


717346_174

বিএনপি ও বাংলাদেশ জামায়েতে ইসলামীসহ বিরোধী দল কর্তৃক গণবিচ্ছিন্ন অবৈধ আওয়ামী সরকারের সাজানো ভোট ডাকাতির নির্বাচন বর্জনের আহ্বানকে সমর্থন ও তরুণ ছাত্রসমাজকে অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানিয়ে বিবৃতি প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।


শনিবার (২৩ডিসেম্বর) যৌথ বিবৃতিতে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান ও সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলাম প্রহসনের নির্বাচন বর্জনের আহ্বানকে সমর্থন জানিয়ে বিবৃতি প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

তিনি বলেন, অবৈধ আওয়ামী সরকার ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতায় এসেছে। আসার পর থেকে একের পর এক জুলুম, নির্যাতন ও গণবিরোধী কর্মকাণ্ড করে জনগণকে প্রতিপক্ষ বানিয়েছে; অন্যদিকে সীমাহীন দুর্নীতির মাধ্যমে জনগণের টাকা লুটপাট করে নিজেরা সম্পদের পাহাড় গড়েছে।

সর্বগ্রাসী অপশাসনের মাধ্যমে জনজীবন দুর্বিষহ করে তুলেছে। এখন আবার সেই জনগণের নাম ব্যবহার করেই ১৪ ও ১৮ সালের মতো ভোট ডাকাতির আয়োজন করতে চাইছে ফ্যাসিবাদী আওয়ামী লীগ। এ পাতানো নির্বাচনের নাটকে আজ্ঞাবহ নির্বাচন কমিশন, দলীয় সন্ত্রাসী ও সেবাদাস পুলিশ ছাড়া কারো সম্পৃক্ততা বা সমর্থন নেই। এজন্য ভোট ডাকাতি নিশ্চিত করতে রাজনৈতিক নেতাকর্মীসহ নিরপরাধ মানুষকে নির্বিচারে গ্রেপ্তার করছে পুলিশ। এমনকি বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেপ্তার করতে গিয়ে না পেয়ে তাদের মা, বাবা, ভাইসহ স্বজনদের গ্রেপ্তার করছে।

রাজিবুর রহমান বলেন, জনগণ ইতোমধ্যে বিরোধী দলগুলোর সাথে ঐকমত্য পোষণ করে সরকারবিরোধী আন্দোলনে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেছে। আওয়ামী সরকার যেহেতু জনগণকে প্রতিপক্ষ বানিয়েছে, সেহেতু জনগণেরও পাল্টা জবাব দেওয়ার সময় এসেছে। অবৈধ সংসদ ভেঙে দিয়ে এবং পদত্যাগ করে কেয়ারটেকার সরকারের অধীনে সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করতে সর্বস্তরের ছাত্রজনতাকে মাঠে নামতে হবে।

কেন্দ্রীয় সভাপতি বলেন, অধিকার আদায়ের আন্দোলন-সংগ্রামে যার যার জায়গা থেকে বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে এবং নির্বাচন নামক প্রহসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে। জালেম, স্বৈরাচার, ভোটাধিকার হরণকারী ও গণতন্ত্র ধ্বংসকারী ফ্যাসিবাদী সরকারের সাজানো নির্বাচনের ফাঁদ থেকে নিজে বিরত থাকতে হবে এবং অন্যকেও বিরত রাখতে হবে। অবৈধ সরকারকে সর্বাত্মক বর্জন ও অসহযোগিতা করতে হবে। এক্ষেত্রে তরুণ ছাত্রসমাজ অগ্রণী ভূমিকা পালন করবে—এমনটাই জাতির প্রত্যাশা।

আওয়ামী ষড়যন্ত্র সম্পর্কে জনগণকে সচেতন করতে সর্বোচ্চ প্রচেষ্টা চালাতে ছাত্র ও তরুণ সমাজের প্রতি আহ্বান জানাচ্ছি। আমরা বিশ্বাস করি, ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ আন্দোলন গড়ে তোলার মাধ্যমে দেশ ও জাতি মুক্ত হবে, ইনশাআল্লাহ।

এমএইচ