tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
স্বাস্থ্য প্রকাশনার সময়: ২০ জুন ২০২৩, ২১:৫৭ পিএম

ডেঙ্গু আক্রান্ত আরও ৩৩৪ জন হাসপাতালে ভর্তি


Dengue

সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরও ৩৩৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে হাসপাতালে ভর্তি মোট রোগী বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ২৩৮ জনে। তবে এসময়ে ডেঙ্গু শনাক্ত হয়ে কারও মৃত্যু হয়নি।


মঙ্গলবার (২০ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, সোমবার (১৯ জুন) সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হন ৩৩৪ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ২৭৩ জন ও ঢাকার বাইরের ৬১ জন।

চলতি বছরের ১ থেকে ২০ জুন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন পাঁচ হাজার ৫৬৪ জন। তাদের মধ্যে রাজধানীর সরকারি ও বেসরকারি হাসপাতালে চার হাজার ৩২৪ জন আর ঢাকার বাইরে অন্য বিভাগগুলোয় ভর্তি হয়েছেন ১ হাজার ২২৫ জন।

অন্যদিকে এসময়ের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন চার হাজার ২৯৯ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৩ হাজার ৩২৪ জন এবং ঢাকার বাইরের ৯৬৬ জন। আর এসময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৬ জন।

প্রসঙ্গত, ২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ সালে দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

এন