tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ০৩ অগাস্ট ২০২৪, ১৬:৪৪ পিএম

ক্যান্সারের টিউমার ইসরাইলকে ধ্বংস করতে হবে: হামাস


image-833546-1722681333

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের উপ-প্রধান খলিল আল-হাইয়া বলেছেন, ইসরাইল মনে করেছে যে, তারা ইসমাইল হানিয়াকে হত্যা করার মধ্যদিয়ে হামাসের পথ পরিবর্তন করতে পারবে। অথবা হামাসকে দুর্বল করতে পারে বা ইসরাইলি দখলদারিত্বের বিরুদ্ধে প্রতিরোধের প্রচেষ্টাকে কমিয়ে দিতে পারবে।


তবে এটা তাদের সম্পূর্ণ ভল ধারণা। তারা পুরোপুরি বিভ্রান্তির মধ্যে রয়েছে। ইসরাইল ধারাবাহিক এমন হত্যাকাণ্ড ঘটিয়ে বিশ্বের বুকে একটি ক্যান্সারের টিউমারে পরিণত হয়েছে। তাই বিশ্বের উচিত এখনই এ টিউমারকে ধ্বংস করা।

তেহরান বিশ্ববিদ্যালয়ে বৃহস্পতিবার সকালে হানিয়ার জানাজার আগে বার্তা সংস্থা ইরনাকে খলিল আল-হাইয়া এসব কথা বলেন।

খলিল আল-হাইয়া বলেন, ইসরাইল গোটা বিশ্বের কাছে প্রমাণ করেছে যে, তারা এ অঞ্চলে অশুভ ও অশান্তির প্রতীক এবং সমগ্র বিশ্বের উচিত এ ক্যান্সারকে উপড়ে ফেলার চেষ্টা করা।

হামাস উপ-প্রধান আরও বলেন, আমরা হানিয়াকে বিদায় জানিয়েছি। তিনি একজন শহিদ এবং মহান নেতা, যিনি দখলদার ইসরাইলি শাসনের বিরুদ্ধে আল-আকসা স্টর্ম অভিযানের নেতৃত্ব দিয়েছিলেন।

আল-হাইয়া বলেন, চলমান গণহত্যার মাধ্যমে ইসরাইল সারা বিশ্বকে দেখিয়েছে যে, তারা কতটা নিষ্ঠুর এবং কুচক্রী।

হামাসের এ নেতা জোর দিয়ে বলেন, ইসমাইল হানিয়াকে গুপ্ত হত্যার মধ্যদিয়ে ফিলিস্তিনি জনগণের মাতৃভূমি স্বাধীন করার আকাঙ্ক্ষাকে ভেঙে দিতে পারবে না। বিশ্বাসীরা তো আল্লাহর সঙ্গে তাদের চুক্তিতে অটল থাকে। তাদের মধ্যে কেউ কেউ চলে গেছেন, তবে অন্যরা এখনো অপেক্ষা করছেন এবং কখনো তাদের ইচ্ছা পরিবর্তন করবে না। সূত্র: ইরনা

এমএইচ