tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১৬ জুন ২০২৪, ১০:০১ এএম

শান্ত’র রানে ফেরা নিয়ে যা বললেন সাকিব


tanzim-sakib-press-shanto-20240616093210

ব্যাট হাতে লম্বা সময় ধরে বাজে সময় কাটাচ্ছেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের অধিনায়কত্বের জন্য প্রশংসা কুড়ালে, ব্যাট হাতে ব্যর্থতায় সেটি ম্লান হয়ে যাচ্ছে।


এমন খারাপ সময় থেকে বের হতে নাকি নিয়মিত কঠোর অনুশীলন করে যাচ্ছেন শান্ত। নেপাল ম্যাচের আগে গতকাল (শনিবার) সংবাদ সম্মেলনে এসে এমনটাই জানান তানজিম হাসান সাকিব।

শান্তর ফর্ম নিয়ে এই টাইগার পেসার বলেন, ‘শান্ত ভাই খুব পরিশ্রম করছে প্র্যাকটিসে, নিজেকে ফর্মে ফিরিয়ে আনার জন্য। উনি কঠোর পরিশ্রমী মানুষ, জাতীয় দলের কয়েকজন পরিশ্রমীর মধ্যে উনিও একজন। খুবই ডেডিকেটেড এবং প্যাশনেট একজন মানুষ।

উনি আপ্রাণ চেষ্টা করছেন। অধিনায়ক হিসেবেও খুবই ভালো। আমাদের খুব ভালো লাগে, আমরাও প্রশংসা করি। সবাইকে খুব আগলে রাখেন, গুছিয়ে রাখেন, মাঠ ও মাঠের বাইরে। এটা খুব ভালো দিক আমি বলব।

কেবল শান্ত–ই নন, টাইগারদের বাকি টপ অর্ডাররাও খুব একটা সুবিধা করতে পারছেন না। তবে ব্যাটাররা দ্রুতই রানে ফিরবেন বলে বিশ্বাস সাকিবের, ‘যাদের বিশ্বকাপের জন্য প্রস্তুত করা হয়েছে তারা বেস্ট চয়েজ। তারা শতভাগ দিলে ইনশাআল্লাহ… তারা খুব চেষ্টা করছে। হয়তো ২-১ জন রান পাচ্ছে না। আমি খুব বিশ্বাস করি, খুব তাড়াতাড়ি তারা রানে ফিরবে। এটা দলের বিশ্বাস, এই বিশ্বাস নিয়েই আমরা মাঠে নামি। আমাদের বিশ্বাস আছে কেউ না কেউ ভালো খেলে দেবে।

নেপালকে হারিয়ে সুপার এইটের জন্য আত্মবিশ্বাস অর্জনের লক্ষ্যে এই টাইগার পেসারের, ‘প্রত্যেক ম্যাচই আমরা জেতার জন্য খেলি, এই ম্যাচও জেতার জন্য খেলব। আগের ম্যাচে যারা রান করেনি আশা করি এই ম্যাচে রান করে আত্মবিশ্বাস ফিরে পাবে। আমরা চেষ্টা করব উইকেট টু উইকেট বল করার আর সুপার এইটের জন্য আত্মবিশ্বাস কুড়িয়ে নেওয়ার। ওই দিকেই মনোযোগ থাকবে।’

উল্লেখ্য, আগামীকাল (সোমবার) ভোর সাড়ে ৫টায় সেন্ট ভিনসেন্টের আর্নোস ভ্যালে গ্রাউন্ডে মুখোমুখি হবে বাংলাদেশ-নেপাল। একই মাঠে নেদারল্যান্ডসের বিপক্ষে খেলেছিল শান্ত’র দল। সেই ম্যাচে রান (১৫৯) উঠতে দেখা গেলে, দক্ষিণ আফ্রিকা–নেপাল ম্যাচে উঠেছিল ১১৫ রান। একেবারে জয়ের কাছাকাছি গিয়ে ১ রানে হেরে যায় নেপালিজরা।

এসএম