tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ২৪ অক্টোবর ২০২৩, ১৫:৩৬ পিএম

মালবাহী ট্রেনের গাফিলতির কারণেই দুর্ঘটনা ঘটেছে : স্টেশন মাস্টার


0123

কিশোরগঞ্জের ভৈরবে রেললাইনে দুটি ট্রেনের সংঘর্ষে ১৭ জন নিহতের ঘটনায় মালবাহী ট্রেনের চালক ও গার্ডের গাফিলতি রয়েছে বলে জানিয়েছেন স্টেশন মাস্টার ইউসুফ।


মঙ্গলবার (২৪ অক্টোবর) দুপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্টেশন মাস্টার বলেন, এ ঘটনায় মালবাহী ট্রেনের ৩ জনকে বরখাস্তের পাশাপাশি দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া আরেকটি তদন্ত কমিটি গঠনের প্রস্তুতি চলছে।

তিনি আরও বলেন, যেহেতু একটি লাইনে দুটি ট্রেন চলার কোনো নিয়ম নেই সেহেতু এ দুর্ঘটনার জন্য অবশ্যই মালবাহী ট্রেনের গাফেলতি রয়েছে। ঘটনার পর ক্ষতিগ্রস্ত লাইনগুলো মেরামত করে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়েছে। এখন সব কিছু নরমাল রয়েছে। বর্তমানে এগারসিন্দুর ট্রেন চলাচলের জন্য স্টেশন থেকে অনুমতি দেওয়া হয়েছে।

এর আগে সোমবার (২৩ অক্টোবর) বিকেল ৩টার দিকে দুর্ঘটনার পরপর শুরু হয় উদ্ধার অভিযান। উদ্ধার অভিযানে কাজ করেছে পুলিশ, ফায়ার সার্ভিস, বিজিবি, র‍্যাব, আনসার সদস্য ছাড়াও স্থানীয় স্বেচ্ছাসেবী ও রেড ক্রিসেন্ট এর সদস্যরা।

দুর্ঘটনার পর রাত সাড়ে ৭টায় মালবাহী ট্রেনটিকে সরিয়ে উদ্ধারকারী একটি রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজে অংশ নেয়। রাতেই উল্টে যাওয়া এগারসিন্ধুর ট্রেনের তিনটি বগি লাইন থেকে সরিয়ে পাশে রাখা হয়। এর আগে বিকেলে ভৈরব রেলস্টেশনের আউটার পয়েন্টে আন্তঃনগর এগারসিন্দুর এক্সপ্রেস ট্রেন এবং একটি মালবাহী ট্রেনের মধ্যে সংঘর্ষ হয়।

এমবি