tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৮ মে ২০২৩, ১১:৫৯ এএম

জাবির ২ নেতা সাময়িক বহিষ্কার


53

ব্যবসায়ী, কর্মচারী ও ইউপি সদস্যকে মারধর করার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের ২ নেতাকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।


রোববার (৭ মে) সন্ধ্যায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত নেতারা হলেন- জাবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সাব্বির হোসেন নাহিদ। তিনি নৃবিজ্ঞান বিভাগের ৪৪ ব্যাচের শিক্ষার্থী ও শহীদ রফিক জব্বার হলের আবাসিক ছাত্র। অপরজন সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান জয়। তিনি পদার্থবিজ্ঞান বিভাগের ৪৪ ব্যাচের শিক্ষার্থী ও মওলানা ভাসানী হলের আবাসিক ছাত্র।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনবিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয়, এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে সাব্বির হোসেন নাহিদ ও মেহেদী হাসান জয়কে ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হলো।

এছাড়া আগামী ৭ দিনের মধ্যে বহিষ্কৃত ২ নেতাকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না, তার উপযুক্ত কারণসহ জবাব ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের দফতর সেলে জমা দেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়।

প্রসঙ্গত, শুক্রবার (৫ মে) জাবি শাখা ছাত্রলীগের নেতা নাহিদ ও জয়ের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় সংলগ্ন ইসলামনগর এলাকার এক ব্যবসায়ী ও দোকানের কর্মচারীকে মারধরের অভিযোগ ওঠে। পরদিন শনিবার (৬ মে) রাতে সাভারের পাথালিয়া ইউনিয়নের এক ইউপি সদস্য ও বিএনপি নেতাকে মারধর করার অভিযোগ ওঠে এই ২ নেতার বিরুদ্ধে।

এন