tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
প্রকাশনার সময়: ১৭ নভেম্বর ২০২১, ১৩:০১ পিএম

মেজর সিনহা হত্যা মামলা, ৭ দফায় তৃতীয় দিনের সাক্ষ্যগ্রহণ শুরু


sinha-major.jpg

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার ৭ম দফায় তৃতীয় দিনে মামলার তদন্তকারী কর্মকর্তা এএসপি খাইরুল ইসলামের সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে।


সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার ৭ম দফায় তৃতীয় দিনে মামলার তদন্তকারী কর্মকর্তা এএসপি খাইরুল ইসলামের সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে।

আজ বুধবার (১৭ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমালের আদালতে এ সাক্ষ্যগ্রহণ শুরু হয়।

গতকাল দ্বিতীয় দিন তদন্তকারী কর্মকর্তা আদালতে জবানবন্দি দিয়ে তার সাক্ষ্যগ্রহণ ও জেরা অসমাপ্ত ছিল।

এর আগে একই দিন সকাল সাড়ে ৯টায় ওসি প্রদীপসহ এ মামলার ১৫ জন আসামিকে কড়া নিরাপত্তা ব্যবস্থায় আদালতে নিয়ে আসা হয়।

আজ তার জেরার মধ্য দিয়ে আদালতের বিচারিক কার্যক্রম শুরু হয়েছে বলে জানান মামলাটির রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম।

ফরিদ আলম জানান, এ মামলায় গুরুত্বপূর্ণ সাক্ষী হচ্ছে মামলার তদন্তকারী কর্মকর্তা। তার সাক্ষগ্রহণের মধ্য দিয়ে আদালতের কার্যক্রম শুরু হয়।

বুধবার (১৭ নভেম্বর) মামলার মূল তদন্তকারী কর্মকর্তা এএসপি খাইরুল ইসলামের অসমাপ্ত সাক্ষ্যগ্রহণের জন্য উপস্থাপন করা হয়েছে।

আজ শুধু মূল তদন্তকারী কর্মকর্তা এএসপি খাইরুল ইসলামেরই সাক্ষ্যগ্রহণ করা হবে এবং তাকে আসামি পক্ষের আইনজীবীরা জেরা করবেন।

এর আগের দিন অন্য গুরুত্বপূর্ণ সাক্ষী সহকারী পুলিশ সুপার মো. জামিনুর হকের জেরা সম্পন্ন করা হয়। উক্ত মামলায় এ পর্যন্ত ৬৫ জন সাক্ষীর সাক্ষগ্রহণ সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য, গত বছর ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর পুলিশ চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

এইচএন