tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলাধুলা প্রকাশনার সময়: ১৬ জানুয়ারী ২০২৪, ১৪:৪৮ পিএম

তাইজুলকে হতাশ করে সেরা কামিন্স


icc-player-of-the-month

বাংলাদেশের স্পিনার তাইজুল ইসলাম ও গ্লেন ফিলিপসকে পেছনে ফেলে প্রথমবারের মতো সেরা ক্রিকেটার হয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স।


পারলেন না তাইজুল ইসলাম। ডিসেম্বরে আইসিসির মাসসেরা ক্রিকেটার হওয়ার পথে ভালোভাবেই টিকে ছিলেন বাংলাদেশের এই স্পিনার। কিন্তু, শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার প্যাট কামিন্সের কাছে সেরার দৌড়ে হারতে হলো তাকে।

ডিসেম্বরের সেরা নারী ক্রিকেটার হয়েছেন ভারতের দীপ্তি শর্মা। সেরা হওয়ার পথে তিনি হারিয়েছেন ভারতীয় জেমিমা রদ্রিগেজ ও জিম্বাবুয়ের প্রেশাস মারাঙ্গেকে।

ডিসেম্বরে দেশের জার্সিতে দুই টেস্ট খেলেছেন তাইজুল। সিলেটে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ১০ উইকেট পেয়েছিলেন তাইজুল। বাংলাদেশ ম্যাচ জেতে ১৫০ রানে। মিরপুরে সিরিজের শেষ টেস্টে হারলেও দুই ইনিংস মিলিয়ে তাইজুল নিয়েছিলেন ৫ উইকেট। দারুণ বোলিং এর সুবাদে সিরিজসেরাও হন ৩১ বছর বয়েসী এই স্পিনার।

তাইজুলের প্রতিদ্বন্দ্বী গ্লেন ফিলিপস মিরপুর টেস্টে বল হাতে ৩ উইকেট নিয়েছিলেন। সেই ম্যাচের প্রথম ইনিংসে ৮৭ রান করা মিডল অর্ডার ব্যাটসম্যান দ্বিতীয় ইনিংসে করেন ম্যাচজয়ী ৪০ রান।

তবে এদের দুজনকেই ছাপিয়ে গিয়েছেন প্যাট কামিন্স। অস্ট্রেলিয়ার অধিনায়ক পার্থে প্রথম টেস্টে ৩ উইকেট নেওয়া পেসার মেলবোর্নে বক্সিং ডে টেস্টে দুই ইনিংসেই নেন ৫টি করে উইকেট। মেলবোর্ন টেস্টে যখন জুটি গড়ে পাকিস্তানের ব্যাটসম্যানরা জয়ের পথে ছিলেন, তখনই সেই জুটি ভাঙার কাজটা করেছেন কামিন্স।

স্বীকৃতি পেয়ে কামিন্স অবশ্য সন্তুষ্ট নন। অজি গ্রীষ্মে আরও ভাল কিছু করার প্রত্যয় তার মাঝে, ‘সব সংস্করণে দলের জন্য দারুণ একটা বছর গেছে। পাকিস্তানের মতো চ্যালেঞ্জিং একটা দলের বিপক্ষে জিতে শেষটাও ভালো হয়েছে। সব মিলিয়ে এখন পর্যন্ত এই গ্রীষ্মের পারফরম্যান্সে আমরা সন্তুষ্ট। ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড সিরিজের জন্য অপেক্ষা করছি।

এসএম