tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৪ মার্চ ২০২৪, ২০:১৮ পিএম

মানুষ দৈনন্দিন জীবন-জীবিকা নির্বাহে রীতিমত হিমশিম খাচ্ছেন : আব্দুর রহমান মূসা


Pic

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের নায়েবে আমীর আব্দুর রহমান মূসা বলেছেন, মানুষ নিজেদের দৈনন্দিন জীবন-জীবিকা নির্বাহে রীতিমত হিমশিম খাচ্ছেন।


বৃহস্পতিবার (১৪মার্চ) রাজধানীর এক মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মোহাম্মদপুর পশ্চিম থানা আয়োজিত পবিত্র মাহে রমজান উপলক্ষে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা যাতে আত্মশুদ্ধি ও তাকওয়া অর্জন করতে পারি এজন্যই সিয়াম পালন আমাদের উপর ফরজ করা হয়েছে। রমজানের প্রকৃত শিক্ষায় হচ্ছে আত্মশুদ্ধি ও তাকওয়া অর্জনের মাধ্যম ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তি। এই মোবারক মাসেই মানবতার মুক্তির সনদ মহাগ্রন্থ আল কুরআন নাযিল করা হয়েছে। তাই মাহে রমজানে সিয়াম ও কিয়াম পালনের মাধ্যমে সকলকে আত্মগঠন ও তাজকিয়া অর্জনে মনোনিবেশ করতে হবে। তিনি রমজানের শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

তিনি আরও বলেন, রমজানের প্রকৃত শিক্ষায় হচ্ছে পশুত্বের ওপর নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করা। সর্বপরি আত্মশুদ্ধি ও তাকওয়া অর্জন। এ মাসের একটি নফল একটি ফরজ এবং একটি ফরজ ৭০ ফরজের সমান। বছর পরিক্রমায় আমাদের মাঝে যখন আবার রহমত, মাগফিরাত ও জাহান্নামের আগুনের বারতা নিয়ে মাহে রমজান হাজির হলেও দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধগতির কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

এমতাবস্থায় আমরা জামায়াতে ইসলামীর পক্ষ থেকে সামান্য কিছু হাদিয়া নিয়ে আপনাদের কাছে হাজির হয়েছি। এতে কেউ ন্যূনতম উপকৃত হলে আমাদের শ্রম স্বার্থক হয়েছে বলে মনে করবো। তিনি প্রান্তিক শ্রেণির রোজাদারদের দুর্দশা ও কষ্ট লাঘবে দলীয় নেতাকর্মীদের সাধ্যমত চেষ্টা চালানোর আহবান জানান।

মগবাজারে জামায়াতের উদ্যোগে সাহরি ও ইফতারসামগ্রী বিতরণ ঃ বাংলাদেশ জামায়াতে ইসলামী হাতিরঝিল থানা পশ্চিমের উদ্যোগে মাহে রামাদান উপলক্ষে মগবাজার এলাকার সুবিধাবঞ্চিতদের মাঝে সাহরি ও ইফতারসামগ্রী বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য ও হাতিরঝিল অঞ্চল পরিচালক মোহাম্মদ হেমায়েত হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলন ঢাকা মহানগরী উত্তরের প্রচার-মিডিয়া সেক্রেটারি ও আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বচনে ৩৫নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী মু. আতাউর রহমান সরকার। থানা আমীর আবু নকিবের সভাপতিত্বে এবং থানা সেক্রেটারী আবু আবদুল কাবিরের পরিচালনায় এতে বক্তব্য রাখেন থানা কর্মপরিষদ সদস্য গোলাম মাওলা। উপস্থিত ছিলেন জামায়াত নেতা এম এইচ হোসাইন, ইকবাল হোসেন ও নবি হোসেন প্রমূখ।

উত্তরখান পূর্ব থানায় মুয়াল্লিমদের সম্মানে ইফতার মাহফিলঃ বাংলাদেশ জামায়াতে ইসলামী উত্তরখান পূর্ব থানা তা’লিমুল কুরআনের মুয়াল্লিমদের সম্মানে এক ইফতার মাহফিলের আয়োজন করে। থানা আমীর ইসরাইল হোসেনের সভাপতিত্বে প্রধান মেহমান হিসেবে বক্তব্য পেশ করেন কেন্দ্রীয় মজলিসে শূরা ও ঢাকা মহানগর উত্তরের কর্মপরিষদ সদস্য এবং উত্তরা পূর্বজোন পরিচালক মোঃ জামাল উদ্দিন।

বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন তা'লিমুল কুরআন বিভাগের মহানগর সহসভাপতি ও উত্তরা পূর্ব জোন দায়িত্বশীল মাওলানা বোরহান উদ্দিন। আরো উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদের সদস্য বৃন্দ ও সকল ওয়ার্ড সভাপতি ও সেক্রেটারীগণ।

থানা আমীর ডা. শফিউর রহমানের সভাপতিত্বে এবং সেক্রেটারি মাসুদুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য জিয়াউল হাসান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন থানা নায়েবে আমির মাহাদী হাসান, থানা শুরা ও কর্মপরিষদ সদস্য রবিউল ইসলাম রুবেল, রুহুল আমিন ও আশরাফুল আলম প্রমূখ।

প্রেস বিজ্ঞপ্তি//এমএইচ