tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৫ জানুয়ারী ২০২৪, ১৪:০৭ পিএম

তামাশার নির্বাচন বর্জন করুন : মাও. দেলোয়ার হোসাইন


Pic (9)

তামাশার নির্বাচন বর্জন করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা জেলা দক্ষিণের আমীর মাওলানা মোহাম্মদ দেলোয়ার হোসাইন।


শুক্রবার (৫ জানুয়ারি) ঢাকার কেরানীগঞ্জে বিক্ষোভ পরবর্তী সমাবেশে তিনি এসব কথা বলেন।

মাও. দেলোয়ার হোসাইন বলেন, সরকার কথিত নির্বাচনের নামে দেশ ও জাতিকে গভীর সঙ্কটের মুখে ঠেলে দিয়েছে। তারা ভোট চুরির মহড়ার মাধ্যমে নিজেদের রাজনৈতিক উচ্চাভিলাষ চরিতার্থ করতে চায়। তিনি সরকারি ষড়যন্ত্র মোকাবেলায় ৭ জানুয়ারির কথিত নির্বাচন বর্জন ও ভোটদান থেকে বিরত থাকতে সকলের প্রতি আহবান জানান। অন্যথায় দেশ ও জাতি গভীর সঙ্কটে পড়বে।

তিনি বলেন, জনগণ সরকারের পাতানো ও সাজানো নির্বাচন ঘৃণাভারে প্রত্যাখান করেছে। তাই দেশপ্রেমী জনতা সরকারের ভাঁওতাবাজী ও প্রহসনের নির্বাচনে কোন ভাবেই ভোট দিতে যাবে না। কারণ, দেশের স্বীকৃত ও বৃহত্তর বিরোধী দলগুলো এই তামাশার নির্বাচনে অংশ গ্রহণ করেনি। তাই এই নির্বাচন অংশগ্রহণমূলক হয়নি। মূলত, বাকশালী সরকার নির্বাচনের নামে নাটক মঞ্চস্থ করে তাদের ক্ষমতার বৈধকরণ করতে চায়। কিন্তু বীর জনতা তাদের সে ষড়যন্ত্র কোন ভাবেই বাস্তবায়ন হতে দেবে না।

তিনি সরকারি ষড়যন্ত্র মোকাবেলায় ৬ ও ৭ তারিখে আহুত হরতাল সর্বাত্মকভাবে সফল করতে সকলের প্রতি আহবান জানান।

বিক্ষোভ মিছিলটি কেরানীগঞ্জ-নবাবগঞ্জ হাইওয়ে প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা নায়েবে আমীর মো. শাহিনুর ইসলাম, জেলা সেক্রেটারি এ, বি, এম কামাল হোসাইন, জেলা কর্ম পরিষদ সদস্য আব্দুর রহিম, আবদুর রাজ্জাক মন্ডল, শিবিরের জেলা সভাপতি মো. মাহবুবুর রহমান প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি