tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৬ জুন ২০২৪, ১৮:৩১ পিএম

ছাত্র আন্দোলনই হচ্ছে নেতৃত্ব সৃষ্টির কারখানা : সেলিম উদ্দিন


Pic-1

ছাত্র আন্দোলনের লব্ধ অভিজ্ঞতা ও প্রজ্ঞাকে কাজে লাগিয়ে বৃহত্তর আন্দোলনকে সমৃদ্ধ, গতিশীল ও বেগবান করতে বিদায়ীদের প্রতি আহবান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরে আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন।


বুধবার (২৬ জুন ) রাজধানীর এক মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর আয়োজিত ছাত্র ইসলামী আন্দোলনের সদ্য বিদায়ী দায়িত্বশীলদের নিয়ে এক প্রীতি সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বস্তুত, ছাত্র আন্দোলন ছিল থিউরীটিক্যাল। এখন এসব থিউরী বৃহত্তর আন্দোলনে প্রাকটিক্যাল তথা বাস্তব প্রয়োগ করার সময় এসেছে। মূলত, বিদায়ীদের জীবনে এক নতুন অধ্যায় শুরু হয়েছে। তাই কোন ভাবেই সময় নষ্ট না করে জীবনের প্রতিটি মুহুর্ত দ্বীনের জন্য যথাযথভাবে কাজে লাগাতে হবে। আর সেটিই হচ্ছে বাস্তবসম্মত ও প্রকৃত জীবন। তিনি ছাত্র আন্দোলনের বিদায়ীদের মূল আন্দোলনে স্বাগত এবং দ্বীন প্রতিষ্ঠায় সর্বোচ্চ ত্যাগ ও কুরবানীর আহবান জানান।

তিনি নবাগতদের দিক নির্দেশনা প্রদান করে বলেন, জীবনের সকল প্রতিকূলতা সবর ও প্রজ্ঞার সাথে মোকাবেলা করতে হবে। ভয় বা চিন্তার কোন কারণ নেই। লক্ষ্যে অবিচল থাকলে পথ পাওয়া যাবে। এ ক্ষেত্রে কোন ভুল করার সুযোগ নেই। আর ভুল করলে তার মাশুল অবশ্যই দিতে হবে। জীবিকা নির্বাহের জন্য চাকুরী বা ব্যবসা বেছে নিতে হবে। তা যতই ক্ষুদ্র হোক না কেন। তিনি দ্বীনি মেজাজ অক্ষুন্ন রেখে জীবনের সকলক্ষেত্রে সঠিক পদক্ষেপ গ্রহণের আহবান জানান।

তিনি আরও বলেন, ইসলামী আন্দোলনের জন্য আমাদের এই জমিন খুবই উর্বর। মানুষের মধ্যে আমাদের নিয়ে ব্যাপক আগ্রহ থাকলেও নেতৃত্বের সংকটের কারণে আমরা এক্ষেত্রে বেশ পিছিয়ে রয়েছি। ইসলামী ছাত্র আন্দোলনই হচ্ছে আমাদের নেতৃত্ব সৃষ্টির কারখানা। আর আমরা সেদিকেই অধীর আগ্রহে তাকিয়ে আছি। তবে আমরা হতাশ নই; বরং আশাবাদী। তিনি সৎ, যোগ্য ও দেশপ্রেমিক নেতৃত্ব সৃষ্টিতে বিশেষ অবদান রাখার জন্য ছাত্রশিবির ও তার নেতৃত্বকে মোবারকবাদ জানান এবং নবাগতদের প্রতি আন্তুরিক শুভেচ্ছা জ্ঞাপন করেন।

কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিমের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের নায়েবে আমীর আব্দুর রহমান মূসা, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি ডা. ফখরুদ্দীন মানিক, ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম, সাবেক কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও রাজিবুর রহমান প্রমূখ।

প্রেসবিজ্ঞপ্তি//এমএইচ