tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ২১ অগাস্ট ২০২৪, ১৮:১৩ পিএম

আন্দোলনে হতাহতদের পরিবারের জন্য ফাউন্ডেশন গঠনের সিদ্ধান্ত


ড.ইউনুস

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের পরিবার এবং আহতদের স্বাস্থ্যসেবার জন্য ফাউন্ডেশন গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের উদ্যোগে এই সিদ্ধান্তের বাস্তবায়ন প্রক্রিয়াধীন রয়েছে।


আজ বুধবার (২১ আগস্ট) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ শাহাদাত হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, এরই মধ্যে যারা নিজেদের চিকিৎসা ব্যয় বহন করেছেন, ফাউন্ডেশন থেকে তাদের অনুদান দেয়া হবে।

স্বাস্থ্য উপদেষ্টা নূরজাহান বেগম এরই মধ্যে চিকিৎসাধীন ছাত্র-জনতার যথাযথ চিকিৎসার ব্যবস্থা নিশ্চিত করতে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর), ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতাল পরিদর্শন করেছেন। তিনি চিকিৎসাধীন আহত ছাত্র-জনতা এবং হাসপাতালের পরিচালক ও ডাক্তারদের সঙ্গে চিকিৎসা ব্যবস্থা নিয়ে আলাপ করেছেন।

ঢাকা মেডিকেল কলেজ পরিদর্শনের সময় তিনি হাসপাতালের সামনে অ্যাম্বুলেন্স পার্কিং বন্ধ, অবৈধ দোকানপাট তুলে দেয়া, প্রয়োজন ছাড়া মানুষের ঘুরে বেড়ানো বন্ধ করা, সংক্রমণ রোধ এবং যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্বাস্থ্য উপদেষ্টা নূরজাহান বেগম বলেছেন, বছরের পর বছর যে সকল অপকর্ম আমাদের চলার পথকে বন্ধুর করে রেখেছে, সে পথকে সুপথ বানানো আমাদের সবার দায়িত্ব। দলমত নির্বিশেষে আমাদের সবার আপনাদের মন্তব্য, মতামত ও গঠনমূলক সমালোচনাই পারে এ দেশকে সঠিক পথে চালিত করতে।

এফএইচ