tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ৩১ জুলাই ২০২৩, ২১:১২ পিএম

পাঁচ দিনে ৫ শতাধিক নেতাকর্মী গ্রেপ্তারে জামায়াতের নিন্দা


জামায়াত

সিরাজগঞ্জ জেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারি অধ্যাপক জাহিদুল ইসলাম ও জয়পুরহাট জেলা সেক্রেটারি মাওলানা গোলাম কিবরিয়া মণ্ডলসহ গত ৫ দিনে জামায়াতের প্রায় ৫ শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে জামায়াতে ইসলামী।


সোমবার (৩১ জুলাই) এক বিবৃতিতে এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম বলেন, গত ২৪ জুলাই জামায়াতে ইসলামীর পক্ষ থেকে তিন দিনের শান্তিপূর্ণ কর্মসূচি ঘোষণা করা হয়।

তিনি বলেন, আমরা লক্ষ্য করছি যে, সংবিধান স্বীকৃত জামায়াতের শান্তিপূর্ণ কর্মসূচি ঠেকানোর লক্ষ্যে পুলিশ নেতাকর্মীদের বাড়িঘরে হানা দিয়ে গণগ্রেপ্তার চালিয়েছে। তারই অংশ হিসেবে গতকাল রোববার সিরাজগঞ্জ জেলা জামায়াতের সেক্রেটারি অধ্যাপক জাহিদুল ইসলাম, জয়পুরহাট জেলার সেক্রেটারি মাওলানা গোলাম কিবরিয়া মণ্ডল ও সিরাজগঞ্জ জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সেক্রেটারি সোলাইমান হোসেনকে গ্রেপ্তার করা হয়। গত ২৭ থেকে ৩১ জুলাই পর্যন্ত ৫ দিনে সারা দেশে জামায়াতে ইসলামীর প্রায় ৫ শতাধিক নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়। আমি সরকারের এই অন্যায় গণগ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি আরও বলেন, বর্তমান ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে এবং কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে গোটা জাতি ঐক্যবদ্ধ। সরকারের সব অপচেষ্টা নস্যাৎ করে দিয়ে গত ২৮ ও ৩০ জুলাই জামায়াতের শান্তিপূর্ণ কর্মসূচিতে দেশের জনগণ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে বর্তমান জালেম সরকারের প্রতি অনাস্থা জ্ঞাপন করেছে। এ সরকারের ক্ষমতায় থাকার আর কোনো নৈতিক অধিকার নেই।

সিরাজগঞ্জ জেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারি অধ্যাপক জাহিদুল ইসলাম ও জয়পুরহাট জেলা সেক্রেটারি মাওলানা গোলাম কিবরিয়া মণ্ডলসহ জামায়াতের সব নেতাকর্মীকে অবিলম্বে নিঃশর্তভাবে মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। সেইসঙ্গে সরকারকে পদত্যাগ করে কেয়ারটেকার সরকারের অধীনে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

প্রেস বিজ্ঞপ্তি