tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১৭ জানুয়ারী ২০২৩, ২১:৪৬ পিএম

জুনে ঢাকায় আসছে আর্জেন্টিনা


05

বাংলাদেশে আসছে বিশ্বকাজয়ী মেসির আর্জেন্টিনা ফুটবল দল। আগামী জুনে একটি প্রীতি ম্যাচ খেলতে আসবে বলে জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।


ঢাকায় এসে আর্জেন্টিনা কোন দেশের বিপক্ষে ম্যাচ খেলবে, তা এখনো চূড়ান্ত হয়নি। জানা গেছে, আর্জেন্টিনা প্রতিপক্ষ হিসেবে কয়েকটি দেশের নাম প্রস্তাব করবে। সেগুলো নিয়ে কাজ করবে বাফুফে।

জুনের মধ্যে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সম্পূর্ণভাবে তৈরি করতে জাতীয় ক্রীড়া পরিষদকে অনুরোধ করে চিঠি দিচ্ছে বাফুফে। মেসিদের আর্জেন্টিনা ঢাকা এলে এটাই হবে বিশ্বচ্যাম্পিয়ন কোনো দলের প্রথম বাংলাদেশ সফর।

গত মাসে কাতার বিশ্বকাপে টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। বিশ্ব চ্যাম্পিয়নরা এলে তাদের ম্যাচের ভেন্যুর ফ্যাসিলিটিজ সেই মানের হওয়া প্রয়োজন।

এর আগে ২০১১ সালে ঢাকায় সংক্ষিপ্ত সফরে মেসিরা যে সুযোগ-সুবিধা পেয়েছিলেন, এবার এলে তাদের আগের চেয়েও বেশি সুযোগ-সুবিধা দেওয়া হবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

প্রসঙ্গত, ২০১১ সালের ৬ সেপ্টেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ফিফা প্রীতি ম্যাচে আর্জেন্টিনা ৩-১ গোলে হারিয়েছিল নাইজেরিয়াকে। আর্জেন্টিনার হয়ে একটি গোল করেছিলেন গনজালো হিগুয়াইন ও আনহেল দি মারিয়া। অপর গোলটি ছিল আত্মঘাতী।

এন