tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১০ মে ২০২৩, ১৬:৩৪ পিএম

ইতিহাসের বড় ঘটনা জন্ম দিতে পারে আগামী নির্বাচন: জিএম কাদের


জিএম কাদের

আগামী জাতীয় সংসদ নির্বাচন ইতিহাসের বড় ঘটনা জন্ম দিতে পারে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।


বুধবার(১০ মে) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে একথা বলেন তিনি।

তিনি বলেন, সেটা খারাপের দিকেও যেতে পারে আবার ভালোর দিকেও যেতে পারে। সামনের দিকে রাজনীতিতে সংঘাত হতে পারে, আবার দমন-পীড়ন করে রাজনীতিকে দাবিয়ে রাখা হতে পারে। আসলে দেশের রাজনীতিতে একটা সমস্যা আছে, তার সমাধান দেখছি না।

সুশাসন দেব এই কথা বলে আমরা দেশের মানুষের সামনে যাচ্ছি বলে উল্লেখ করে জিএম কাদের বলেন, আমাদের নিজস্ব রাজনীতি নিয়ে সাধারণ মানুষের কাছে যাচ্ছি। নির্বাচনের সময় আমরা জনগণের প্রত্যাশা বিবেচনা করে সিদ্ধান্ত নেব। কি করলে জনগণের ভালো হবে সেদিক বিবেচনা করেই নির্বাচনে সিদ্ধান্ত নেব।

তিনি বলেন, যদি মনে করতে পারি, নিজেরাই এককভাবে নির্বাচন করতে পারবো তাহলে তাই করবো। যদি আমাদের সেই শক্তি না থাকে তাহলে অন্য সিদ্ধান্ত নেব। এ ব্যাপারে দলের নেতাকর্মী ও শীর্ষ পর্যায়ের নেতাদের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হবে।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, আমরা আশা করতে চাই আসন্ন সিটি নির্বাচনগুলো সুষ্ঠু হবে। ভোটাররা ভোট দিতে পারবেন। সেজন্য সরকার ও নির্বাচন কমিশন প্রয়োজনীয় উদ্যোগ নেবে।

এমআই