tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২০ জুন ২০২৩, ২১:০০ পিএম

কেয়ারটেকার সরকারের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে: ড. হেলাল উদ্দিন


Photo (8)

ঢাকা জজকোর্ট প্রাঙ্গণে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা জজকোর্ট আইনজীবী শাখার কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। কর্মী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসের শুরা সদস্য ও ঢাকা মহানগরীর দক্ষিণের নায়েবে আমীর এডভোকেট ড. হেলাল উদ্দিন।


মঙ্গলবার (২০ জুন) দুপুরে ঢাকা জজকোর্ট আইনজীবী শাখার সভাপতি এডভোকেট আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে ও সেক্রেটারি এডভোকেট আবু বক্কর সিদ্দিকের সঞ্চালনায় সমাবেশেআরও উপস্থিত ছিলেন এডভোকেট লুৎফর রহমান, এডভোকেট মুজাহিদুল ইসলাম, এডভোকেট রিয়াজুল হক রিয়াজ সহ অন্যান্য আইনজীবী নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট ড. হেলাল উদ্দিন বলেন, দেশে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি, ক্ষমতাসীনদের সীমাহীন লুটপাট, দেশের অর্থ বিদেশে পাচার, সর্বক্ষেত্রে চরম অব্যবস্থাপনা আজ আমাদের প্রিয় জন্মভূমিকে এক গভীর সংকটের সম্মুখিন করে দিয়েছে। অবৈধভাবে ক্ষমতা দখলকারী এই সরকার ক্ষমতার মোহে অন্ধ হয়ে মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করতে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। অনতিবিলম্বে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা ও মানুষের অধিকার ফিরিয়ে দিতে জনগণের সরকার প্রতিষ্ঠার বিকল্প নেই। এমতাবস্থায় কেয়ারটেকার সরকারের মাধ্যমে দেশে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। সৎ, যোগ্য ও দক্ষ নেতৃত্ব নির্বাচনের জন্য, কেয়ারটেকার সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার আন্দোলনে আইনজীবীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

তিনি আরও বলেন, জামায়াতে ইসলামী একটি সফল ও কল্যাণময় রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জনগণের অধিকার আদায়ে ১০ দফা দাবী ঘোষণা করার পরপরই এই অবৈধ সরকার মানবতার ফেরিওয়ালা হিসেবে খ্যাত, দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানকে গ্রেফতার করে রেখেছে। আমরা আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান, নায়েবে আমীর শামসুল ইসলাম, সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারী জেনারেল মাওলানা রফিকুল ইসলাম, মহানগরী উত্তরের আমীর সেলিম উদ্দিনসহ কারারুদ্ধ সকল নেতাকর্মীদের মুক্তির দাবী জানাচ্ছি। সরকার জামায়াতে ইসলামীর অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করার জন্যই মিথ্যা অপবাদ সহ বিভিন্নভাবে ষড়যন্ত্র চালিয়েছে তা আজ জাতির সামনে দিবালোকের মতো পরিস্কার হয়েছে। সমাজ ও মানবতার কল্যাণে জামায়াতের সার্বিক কার্যক্রমের ফলে জনগণ তাদের সকল অপবাদকে আজ মিথ্যা প্রমাণিত করেছে। আমাদের বিরুদ্ধে যতই ষড়যন্ত্র হোকনা কেন জনগণের অধিকার আদায়ের সংগ্রাম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। (প্রেস বিজ্ঞপ্তি)

এন