tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৫ সেপ্টেম্বর ২০২৩, ২০:৩৮ পিএম

এখন সবাই জাতীয় পার্টিকে গৃহপালিত বলে : মুজিবুল হক চুন্নু


12

আওয়ামী লীগের সঙ্গে জোট করায় এখন সবাই জাতীয় পার্টিকে গৃহপালিত হিসাবে অভিহিত করে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব ও বিরোধী দলীয় সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু। তিনি বলেন, এখন আওয়ামী লীগের লোকও পছন্দ করে না, বিএনপিও পছন্দ করে না। এখন একূল-ওকূল দুকূলই হারাইছি।


মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) জাতীয় সংসদ অধিবেশনে শেখ হাসিনা পল্লী উন্নয়ন একাডেমি, জামালপুর বিলের বিষয়ে বক্তব্যকালে তিনি এ কথা বলেন।

চুন্নু বলেন, স্থানীয় সরকার বিভাগের অধীন ঢাকা উত্তরের মেয়র সাহেব ডেঙ্গু নিধনের জন্য ওষুধের টেন্ডারের ব্যবস্থা করেছিলেন। সিঙ্গাপুরের একটি নামকরা কোম্পানি টেন্ডার দিয়েছিল এবং তাদের প্রতিনিধিও এসেছিল। যথারীতি কার্যাদেশ দেওয়া হয়েছে। যখন পত্রিকায় এলো, তখন সিঙ্গাপুরের কোম্পানি জানালো তারা এই টেন্ডারে অংশিই নেয়নি। যে প্রতিনিধি আসলো তার ব্যাপারে বলা হলো ওই রকম কোনও প্রতিনিধি কোম্পানি পাঠায়নি। কতো বড় জালিয়াতি! আমাদের মেয়র সাহেব কী করলেন, মন্ত্রী মহোদয় বিষয়টি ভালোভাবে দেখেন।

চুন্নু বলেন, বাংলাদেশের অবস্থাটা কী হয়েছে। ৫০ কেজি স্বর্ণ সরকারের অধীনে থাকে এয়ারপোর্টে। সেই স্বর্ণ নিয়ে যায়, কোনও খবর নাই। প্রধানমন্ত্রী, আপনি একা কী করবেন?

তিনি বলেন, আমি এই সংসদের প্রথম অধিবেশন যখন শুরু হয় তখন আপনি (স্পিকার) একাত্তর বিধিতে আলোচনার সুযোগ দিয়েছিলেন। একটা রাস্তা সাত-আট কোটি টাকা লাগে। পাঁচটা বছর আপনি (স্থানীয় সরকার মন্ত্রী) আশ্বাস দিলেন, আমিও চাইলাম কিন্তু হইলো না। আরেকবার এমপি হই কিনা, কারণ আওয়ামী লীগের সঙ্গে জোট করে আমাদের বলে আমরা নাকি গৃহপালিত। এখন আওয়ামী লীগের লোকও পছন্দ করে না, বিএনপিও পছন্দ করে না। একূল-ওকূল দুকূলই হারাইছি। কাজগুলো যদি না করে দেন তাহলে যাবো কোথায়।

এবি